default-image
>পাকিস্তানের সাবেক অফ স্পিনার সাঈদ আজমল মনে করছেন ইংল্যান্ড সফরে একটি ম্যাচও জিততে পারবে না পাকিস্তান

পাকিস্তান ক্রিকেট দল এখন ইংল্যান্ডে। জৈব-সুরক্ষিত পরিবেশে আসন্ন সিরিজের জন্য ব্যস্ত অনুশীলনে। আগামী ৫ আগস্ট ম্যানচেস্টারে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচ খেলবে পাকিস্তান। এরপর ১৩ ও ২১ আগস্ট সাউদাম্পটনে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টেস্ট ম্যাচ। একই ভেন্যুতে এরপর ২৯ ও ৩১ আগস্ট এবং ২ সেপ্টেম্বর ইংল্যান্ডের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। কিন্তু সেখানে নাকি একটা ম্যাচও জিততে পারবে না বাবর আজমরা! অন্তত এমনটাই মনে হয়েছে পাকিস্তানের সাবেক স্পিনার সাঈদ আজমলের।

করোনার মধ্যেই ইংল্যান্ডের মাঠে প্রথম খেলতে যাচ্ছে পাকিস্তান। খেলা হবে ফাঁকা গ্যালারিতে। একে তো ভিন্ন কন্ডিশন। এর ওপর দলটাও একেবারে তরুণ। তা ছাড়া ইংল্যান্ড যথেষ্ট কঠিন প্রতিপক্ষ। এসব কিছু বিবেচনায় এনেই সাঈদ আজমল বললেন, পাকিস্তানের কোনো ম্যাচ জেতা অলৌকিক ঘটনা হবে। যদিও একজন পাকিস্তানি হিসেবে দলের জয়টাই প্রার্থনা করছেন আজমল, ‘পাকিস্তান দলটি তরুণ খেলোয়াড়ে ভরা। ইংল্যান্ড সিরিজটা কঠিনই হবে তাদের জন্য। যদি পাকিস্তান সেখানে একটা ম্যাচও জেতে তাহলে সেটা হবে অলৌকিক একটা ঘটনা। একজন পাকিস্তানি হিসেবে, আমি প্রার্থনা করি যেন জাতীয় দল সিরিজে ভালো পারফরম্যান্স করে।’

বিদেশের মাটিতে পাকিস্তান সর্বশেষ খেলেছে গত বছর। সেই অভিজ্ঞতাটা অবশ্য খুব বেশি সুখকর ছিল না। সেবার অস্ট্রেলিয়া সফরে গিয়ে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ হেরেছিল পাকিস্তান।

বিজ্ঞাপন
ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন