ইনজামাম থাকছেন না, পাকিস্তান বিশ্বকাপ জিতলেও

বিজ্ঞাপন
default-image
>

আগামী জুলাই মাসেই পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে প্রধান নির্বাচক ইনজামাম উল হকের। পিসিবি চুক্তি নবায়ন করতে নাকি আগ্রহী নয়।

ইনজামাম-উল-হকের থাকা হচ্ছে না পাকিস্তান দলের সঙ্গে। প্রধান নির্বাচক হিসেবে তাঁর চাকরির মেয়াদ আর বাড়ছে না। পাকিস্তান দল যদি ১৯৯২ সালের মতো কোনো চমক ঘটিয়ে ২০১৯ বিশ্বকাপ জিতেও নেয়, তারপরেও না। জুলাইয়ে তাঁর সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। বোর্ড আর আগ্রহী নয় সাবেক অধিনায়কের প্রধান নির্বাচক হিসেবে চুক্তির মেয়াদ বাড়াতে।

একই ব্যাপার ঘটতে যাচ্ছে দক্ষিণ আফ্রিকান কোচ মিকি আর্থারের বেলাতেও। বিদায় নিতে হবে তাঁকেও। সরফরাজদের সঙ্গে ভালো সময়ই কাটিয়েছেন তিনি। কিন্তু ফলে খুব একটা সন্তুষ্ট নয় বোর্ড। আদতে সময়টা তো খুব একটা ভালো কাটছে না তাঁর। শেষ তিন সিরিজের একটিতেও জেতেনি পাকিস্তান। দক্ষিণ আফ্রিকার সঙ্গে জয়ের মুখ দেখলেও হোয়াইট ওয়াশ হতে হয়েছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে। ক্রিকেট বিশ্বকাপ শুরুর আগে প্রস্তুতি ম্যাচে আফগানিস্তানের সঙ্গে হারতে হয়েছে। কঠিন পরীক্ষাই সামনে।

ইনজামামের জায়গায় পিসিবি প্রধান নির্বাচক হিসেবে চাচ্ছে আরেক সাবেক অধিনায়ক আমির সোহেলকে। আরও কয়েকজন সাবেককে নিয়ে একটা সংক্ষিপ্ত তালিকা হলেও সোহেলই নাকি প্রথম পছন্দ পিসিবির। তবে এ ব্যাপারে একটা সভা অনুষ্ঠিত হবে। এর পরপরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

তিন বছর ধরে পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচক হিসেবে কাজ করছেন ইনজামাম। ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফিই তাঁর বড় সাফল্য।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন