বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

প্রতিবেশী পাকিস্তান এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত। রাজনৈতিকভাবে শত্রু ভারতের ব্যর্থতা যেন তারিয়ে তারিয়ে উপভোগ করছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটাররা। ভারতীয় দলের ফাঁকফোকর খুঁজে বের করার চেষ্টা করছেন। সমালোচনাও করছেন।

পাকিস্তানের সাবেক লেগ স্পিনার দানিশ কানেরিয়া যেমন ভারতীয় দলের বড় একটা সমস্যাই খুঁজে পেয়েছেন। তাঁর মতে দলটাতে নাকি উইকেট নেওয়ারই বোলার নেই। তিনি মনে করেন, টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে যুজবেন্দ্র চাহালকে না নিয়ে ভুল করেছেন ভারতীয় নির্বাচকেরা।

default-image

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের হতশ্রী পারফরম্যান্সের পর নিজের ইউটিউব চ্যানেলের এক ভিডিওতে কোহলিদের সমালোচনা করেছেন কানেরিয়া। তাঁর মতে, দলকে উইকেট এনে দেওয়ার মতো একজন বোলারের অভাবে ভুগছে ভারত।

এ ছাড়া হার্দিক পান্ডিয়া পুরোপুরি ফিট না হওয়ায় তাদের খুব বেশি বোলিং অপশনও যে নেই, এই বিষয়েও কথা বলেন তিনি, ‘হার্দিক পান্ডিয়ার মতো আনফিট খেলোয়াড়দের মাঠে নামালে তাদের থেকে তেমন কিছুই পাওয়া যাবে না। শুধু বিশ্বকে দেখানোর জন্য ওকে দিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে কয়েক ওভার বোলিং করানো হয়েছে। আপনি দল থেকে যুজবেন্দ্র চাহালকে বাদ দিয়ে রাহুল চাহারকে নিলেন, সেই চাহার এখন বেঞ্চে বসে আছে। আপনি কি চাহারকে বসিয়ে রেখে বেঞ্চে ডিম বিক্রি করাবেন?’

default-image

এ বিশ্বকাপে অন্য দলগুলোর লেগ স্পিনারদের সাফল্যের কথা মনে করিয়ে দেন কানেরিয়া, ‘আপনি অন্য দলের লেগ স্পিনারদের দিকে যদি তাকান, তাহলে দেখবেন ওয়ানিন্দু হাসারাঙ্গা, আদিল রশিদ, রশিদ খান, শাদাব খান—ওরা সবাই সব ভেন্যুতেই দারুণ পারফর্ম করছে। হাসারাঙ্গা দারুণ বোলিং করে ইংল্যান্ডের তিন উইকেট তুলে নিয়েছে। লেগ স্পিনাররা দারুণ সফল হচ্ছে। ভারত যদি রাহুল চাহারকে খেলানোর মতো আত্মবিশ্বাস না পায়, তাহলে চাহালকে রাখাই উচিত ছিল তাদের।’

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন