এইচপির জন্য নতুন ইংলিশ কোচ

বিজ্ঞাপন

বিসিবি হাই পারফরম্যান্স (এইচপি) দলের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন ইংলিশ কোচ টবি রেডফোর্ড। সেপ্টেম্বর-অক্টোবরে শ্রীলঙ্কায় এইচপি দলের সঙ্গে যোগ দিবেন তিনি। তাঁর সঙ্গে বিসিবির চুক্তি এক বছরের।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ক্রিকেট ক্যারিয়ার খুব সমৃদ্ধ না হলেও কোচ হিসেবে দারুণ সুনাম রেডফোর্ডের। সাসেক্স ও মিডেলসেক্সের হয়ে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন। ৪৮ বছর বয়সী রেডফোর্ড দুই দফা ওয়েস্ট ইন্ডিজ দলের ব্যাটিং ও সহকারী কোচ ছিলেন। ইংলিশ কাউন্টি দল গ্ল্যামারগন ও মিডলসেক্সের প্রধান কোচ ছিলেন তিনি। ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-১৭ ও অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গেও কাজ করেছেন। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের হাই পারফরম্যান্স দলের প্রধান হিসেবেও কাজ করার অভিজ্ঞতা আছে রেডফোর্ডের।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এবার বাংলাদেশে চাকরি পেয়ে বেশ রোমাঞ্চিত রেডফোর্ড। তিনি বলেছেন, ‘আমি বিসিবি হাই পারফরম্যান্স দলের প্রধান কোচ হতে পেরে খুবই খুশি। বাংলাদেশে অনেক তরুণ প্রতিভা আছে। তাদের সঙ্গে কাজ করতে ভালো লাগবে। আশা করি তাদের উন্নতি করতে সাহায্য করতে পারব, আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিকভাবে সাফল্য পেতে সাহায্য করবে পারব।’


নতুন দায়িত্ব পেয়ে বিসিবিকে ধন্যবাদ জানিয়েছেন তিনি, ‘আমি বিসিবিকে ধন্যবাদ দিতে চাই তরুণদের গড়ে তোলার এই দারুণ সুযোগ দেওয়ার জন্য। আমি কাজ শুরু করার জন্য মুখিয়ে আছি।’

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এর আগে অস্ট্রেলীয় কোচ সাইমন হেলমট যাওয়ার পর হাই পারফরম্যান্স দলের প্রধান কোচের পদটা ফাঁকা ছিল। চাম্পাকা রামানায়েকে কিছুদিন অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পালন করেছেন। আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম, সাইফ হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, আমিনুল ইসলাম, মোহাম্মদ নাঈমদের মতো তরুণ ক্রিকেটারদের গড়ে তুলতে হেলমটের কাজ ছিল প্রশংসনীয়।


এবার রেডফোর্ডের পালা। গত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জেতা এক ঝাঁক ক্রিকেটারকে এইচপি দলে পাবেন রেডফোর্ড। তাদের উন্নতিটা কেমন হয় সেটাই এখন দেখার বিষয়।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন