ভারতের সাবেক অফ স্পিনার হরভজন সিং।
ভারতের সাবেক অফ স্পিনার হরভজন সিং। ফাইল ছবি এএফপি

চেন্নাই সুপার কিংস গতকাল একটি ভালো খবর পেয়েছিল। দ্বিতীয় করোনা পরীক্ষায় দলটির সব খেলোয়াড়দের নেগেটিভ এসেছে। কিন্তু আজ আবার একটা দুঃসংবাদ শুনতে হয়েছে দলটিকে। শিরোপা পুনরুদ্ধারের অভিযানে নামতে যাওয়া দলটি নতুন করে ধাক্কা খেয়েছে হরভজন সিংয়ের একটি ঘোষণায়। ব্যক্তিগত কারণ দেখিয়ে এবারের আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ভারতের সাবেক অফ স্পিনার।

বিজ্ঞাপন

এর আগে চেন্নাই সুপার কিংসের ব্যাটসম্যান সুরেশ রায়নাও পারিবারিক কারণ দেখিয়ে নিজেকে আইপিএল থেকে সরিয়ে নিয়েছেন। রায়না দলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতে গিয়েছিলেন। ভারতে করোনাভাইরাস মহামারির পরিস্থিতি খুব একটা ভালো নয় বলে সেখানেই হবে এবারের আইপিএল। তবে তাঁর নিজেকে সরিয়ে নেওয়ার পেছনে অনেক কথাই শোনা গেছে। কেউ বলেছেন করোনার ভয়ে নিজেকে সরিয়ে নিয়েছেন রায়না। কারও কথা, টিম হোটেলে সুইট নিয়ে অসন্তুষ্ট হয়েই দেশে ফিরে গেছেন তিনি। আবার পারিবারিক এক দুর্ঘটনাও তাঁর সিদ্ধান্তে প্রভাব ফেলেছে।

হরভজন অবশ্য দলের সঙ্গে আরব আমিরাতেই যাননি। এই মুহূর্তে তিনি তাঁর পরিবারের সঙ্গে পাঞ্জাবের জলন্ধরে আছেন। সেখান থেকেই ৪০ বছর বয়সী ভারতের সাবেক ক্রিকেটার এবারের আইপিএল থেকে নিজেকে সরিয়ে নেওয়ার কথা বলেছেন। কারণ হিসেবে তিনি উল্লেখ করেছেন, ‘সিএসকের ম্যানেজমেন্টকে আমি এবারের আইপিএল থেকে নিজেকে সরিয়ে নেওয়ার কথা জানিয়েছি। কঠিন এই সময়ে ব্যক্তিগত কারণে একটা বিরতি নিতে চাচ্ছি।’

বিজ্ঞাপন

গত দুই মৌসুম চেন্নাইয়ের হয়ে খেলা হরভজনকে চলতি মৌসুমে আবার ২ কোটি রুপি দিয়ে কিনেছে দলটি। গত দুই মৌসুমে ২৪ ম্যাচে ২৩টি উইকেট নিয়েছেন হরভজন। গত মৌসুমে খুবই ভালো বোলিং করেছেন ভারতের সাবেক স্পিনার। ১১ ম্যাচে ১৯.৫০ গড়ে নিয়েছেন ১৬ উইকেট।

অন্যদিকে সুরেশ রায়না আইপিএলে চেন্নাইয়ের সর্বোচ্চ রান সংগ্রাহক। প্রতি মৌসুমেই তিনি ৪০০-এর আশপাশে রান করেন। সব মিলিয়ে এ মৌসুমে হরভজন আর রায়নাকে না পাওয়াটা মহেন্দ্র সিং ধোনির দলের জন্য বড় এক ক্ষতি!

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন