এ এস এম ফারুক আর নেই

বিজ্ঞাপন
default-image

সাবেক ক্রিকেটার ও ও জাতীয় দলের সাবেক ম্যানেজার এ এস এম ফারুক আর নেই। আজ রাত ৯টার সময় তিনি হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৫ বছর।

১৯৭৭ সালের জানুয়ারিতে ঢাকায় এমসিসির বিপক্ষে যে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখে বাংলাদেশ, ঐতিহাসিক সেই ম্যাচে খেলেছিলেন ফারুক। ১৯৭৯ সালে আইসিসি ট্রফির প্রাথমিক দলে থাকলেও চূড়ান্ত দলে তাঁর সুযোগ হয়নি। সত্তরের দশকের শেষ দিকে খেলোয়াড়ি জীবন শেষ করা ফারুক পরবর্তী সময়ে দেশের ক্রিকেটে বেশি পরিচিতি পান ম্যানেজার আর সংগঠক হিসেবে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

২০০৩ বিশ্বকাপে বাংলাদেশ দলের ম্যানেজার ছিলেন তিনি। ২০১৬ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও ছিলেন বাংলাদেশ যুবাদের ম্যানেজার। তিনি দায়িত্ব পালন করেছেন বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের প্রধান হিসেবেও। মোহামেডান ক্লাবের সাবেক এই অধিনায়ক পরবর্তী সময়ে দেশের ঐতিহ্যবাহী এই ক্লাবের সংগঠক হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কয়েকদিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া বিসিবির নিরাপত্তা বিভাগের প্রধান হোসেন ইমামের ভগ্নিপতি এ এস এম ফারুক। বিসিবি সাবেক ক্রিকেটার ও তাদের টেকনিক্যাল কমিটির সদস্যে ফারুকের মৃত্যুতে শোক জানিয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন