বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ইনডিপেনডেন্স কাপ অসমাপ্ত রেখে ঢাকায় ফিরে গেলেও সাকিব সিলেটের সময়টা কাজে লাগিয়েছেন ভালোই। সিলেটে তিনি এসেছিলেন ব্যক্তিগত ট্রেনার নিয়ে। চার দিনে খেলেছেন দুটি ম্যাচ। তবে সিলেটে সাকিব দলের সঙ্গে না থেকে থেকেছেন ভিন্ন একটি রিসোর্টে। ম্যাচের বাইরে ও মাঠে এসে জিমনেসিয়ামে ফিটনেস নিয়ে করেছেন বাড়তি কাজ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রায় এক মাসের বেশি সময় পর পাকিস্তানের বিপক্ষে মিরপুর টেস্ট দিয়ে খেলায় ফিরেছিলেন সাকিব। এরপর আরও একটা বিরতি। নিউজিল্যান্ড সফর থেকে ছুটি নিয়ে পরিবারের সঙ্গে সময় কাটাতে চলে যান যুক্তরাষ্ট্র। তবে সামনেই যেহেতু বিপিএল, আন্তর্জাতিক ক্রিকেট এবং এরপর আইপিএলও আছে, মাঝের সময়টা নিজেকে প্রস্তুত করতে সাকিব সে কারণেই দিয়েছেন বাড়তি মনোযোগ।

সিলেটে সাকিবের প্রস্তুতিতে সাহায্য করেছেন তাঁর নিয়ে আসা ট্রেনার দেবাশিষ ঘোষ। কাল তিনি বলেছেন, ‘সাকিব গত এক মাস খেলার মধ্যে ছিলেন না। এ ছাড়া নানা কারণে তাঁর ওজনও কিছুটা বেড়ে গেছে। তিনি এখন বাড়তি ওজন কমানোরই কাজ করছেন। এটা একটা প্রক্রিয়ার অংশ।’

ইনডিপেনডেন্স কাপে মধ্যাঞ্চলের খেলার দিনগুলোতে সাকিব মাঠে এসেছেন দলের চেয়ে আগে। ম্যাচের আগে নিজের মতো করে অনুশীলন করেছেন এই বাঁহাতি অলরাউন্ডার। সাকিবের অলরাউন্ড পারফরম্যান্সেই মধ্যাঞ্চল টুর্নামেন্টে নিজেদের প্রথম দুটি ম্যাচে জয় তুলে নেয়।

সাকিব আজ না খেললেও অবশ্য ইনডিপেনডেন্স কাপ পুরোপুরি তারকাশূন্য হচ্ছে না। মাহমুদউল্লাহ, তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমানরা আজও মাঠে নামবেন যাঁর যাঁর দলের হয়ে। সিলেট স্টেডিয়ামের মূল মাঠে আজ মধ্যাঞ্চল খেলবে বিসিবি দক্ষিণাঞ্চলের বিপক্ষে। পাশের একাডেমি মাঠে খেলবে বিসিবি উত্তরাঞ্চল ও ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন