শহীদ আফ্রিদি দারুণ খুশি ওয়াসিম আকরাম পিসিবির ‘হল অব ফেমে’ জায়গা করে নেওয়ায়। এক দিক দিয়ে আফ্রিদির ‘গুরু’ বলতে যা বোঝায়, আকরাম তো সেটাই। ১৯৯৬ নালে কেনিয়ার নাইরোবিতে আকরামের অধিনায়কত্বে অভিষেক ঘটে আফ্রিদির (যদিও আফ্রিদি অভিষেক ম্যাচটি খেলেছিলেন সাঈদ আনোয়ারের অধিনায়কত্বে। বাবার অসুস্থতার জন্য আকরাম সে ম্যাচের আগেই নাইরোবি থেকে দেশে ফিরে গিয়েছিলেন)। বলতে গেলে আকরামের হাত ধরেই উঠে আসা। তাই গুরুর অর্জন তাঁকে আনন্দিত, গর্বিত করবেই। তাঁর ক্যারিয়ারের বড় একটা অংশ কেটেছে আকরামের অধিনায়কত্বে। ৫৮টি ওয়ানডে আর ৫টি টেস্ট ম্যাচে মাঠে নেমেছিলেন আকরামের নেতৃত্বে। আফ্রিদি নিজেও স্বীকার করেন, তাঁর অধিকাংশ আন্তর্জাতিক অর্জন, সাফল্য আকরামের অধীন।

default-image

পিসিবির হল অব ফেমে আকরামের নাম আসায় তাঁকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন আফ্রিদি, ‘এটি অসাধারণ এক কিংবদন্তিকে দেওয়া অসাধারণ এক স্বীকৃতি। ওয়াসিম আকরাম আমার অন্যতম আদর্শ। তাঁর অধীন খেলা ছিল সম্মানের। আমার ক্রিকেট ক্যারিয়ারের বেশির ভাগ সাফল্যে ওয়াসিম ভাইয়ের অবদান। সর্বকালের অন্যতম সেরা এই ক্রিকেটারের অবদানের স্বীকৃতি দিয়ে দুর্দান্ত একটা কাজ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।’

এখন পর্যন্ত পাকিস্তান ক্রিকেট বোর্ডের হল অব ফেমে জায়গা করে নিয়েছেন ফজল মাহমুদ, হানিফ মোহাম্মদ, জহির আব্বাস, ইমরান খান, জাভেদ মিয়াঁদাদ ও আবদুল কাদির। পিসিবির হল অব ফেমে তাঁরাই জায়গা করে নেন, পাকিস্তান ক্রিকেট ও আন্তর্জাতিক ক্রিকেটে যাঁদের অবদান অসামান্য। সেই ক্রিকেটারদের সাফল্য, কীর্তি ও পরিসংখ্যান বিবেচনায় নিয়েই দেওয়া হয় এ স্বীকৃতি।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন