default-image

আইসিসি জানিয়েছে, আইসিসিডটটিভিতে (ICC.tv) ম্যাচটি বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে দেখা যাবে। তবে ম্যাচটি অন্য কোথাও সম্প্রচার করা হবে না। কিন্তু কাল বাংলাদেশের খেলাধুলার চ্যানেল টি-স্পোর্টস জানিয়েছে ২৪ জুন থেকে শুরু সিরিজের দ্বিতীয় টেস্ট তারাও সরাসরি সম্প্রচার করবে। এ বিষয়ে চ্যানেলটির প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক জানিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের পরবর্তী অংশের খেলা তারা সম্প্রচার করবেন।

ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ দলের খেলাগুলো সরাসরি সম্প্রচার হবে কি না, এ শঙ্কা আগেই ছিল। কোনো বাংলাদেশি টিভি চ্যানেল সম্প্রচারস্বত্ব না কেনায় ওয়েস্ট ইন্ডিজ-বাংলাদেশের মধ্যকার অ্যান্টিগা টেস্টের খেলা টিভিতে দেখা যায়নি।

default-image

সিরিজের ম্যাচগুলো বাংলাদেশে দেখানোর স্বত্ব বাংলাদেশেরই প্রতিষ্ঠান টোটাল স্পোর্টস ম্যানেজমেন্টের। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের কাছ থেকে প্রতিষ্ঠানটি স্বত্ব কিনলেও সেটি বাংলাদেশের কোনো টিভি চ্যানেলের কাছে বিক্রি করতে পারেনি। কোনো উপায় না দেখে বিসিবি ও টোটাল স্পোর্টস দ্বারস্থ হয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)।

পরে বিসিবি ও টোটাল স্পোর্টসের যৌথ প্রচেষ্টায় আইসিসি টিভিতে টেস্ট সিরিজ সম্প্রচারের ব্যবস্থা হয়। কিন্তু বাংলাদেশের অনেক দর্শকের কাছে আন্তর্জাতিক ক্রেডিট কার্ড না থাকায় বিসিবিকে ভিন্ন চিন্তা করতে হয়। টেস্ট শুরুর আগে থেকেই তাই বিসিবি ও টোটাল স্পোর্টস সিরিজটি বিনা মূল্যে দেখানোর চেষ্টা করছিল। অ্যান্টিগা টেস্টের তৃতীয় দিন থেকে নিজেদের ফেসবুক পেজ থেকে খেলা দেখাতে শুরু করেছিল বিসিবি। তবে সেই সম্প্রচার বারবার বিঘ্নিত হয়েছে।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন