default-image

আগামী ১ জুলাই শুরু হবে এজবাস্টন টেস্ট। তার আগে আয়ারল্যান্ডে দুটি টি-টোয়েন্টি খেললেও অশ্বিনকে ভারতের দরকার হবে এজবাস্টন টেস্টেই। ফলে এখনো তাঁর ব্যাপারে আশা ছাড়ছে না দল। বর্তমানে কোয়ারেন্টিনে থাকা অশ্বিন যদি এর মধ্যে সেরে উঠে নিয়ম অনুযায়ী দলের সঙ্গে যোগ দিতে পারেন, তাহলেই তাঁকে দেখা যাবে সিরিজ নির্ধারণী এ ম্যাচে।
ভারত দলের বাকিরা ১৬ জুন ইংল্যান্ডের পথে উড়াল দিয়েছেন। এ ব্যাপারে বার্তা সংস্থা পিটিআইকে বিসিসিআইয়ের এক সূত্র বলেছেন, ‘যাওয়ার আগে করোনায় আক্রান্ত হওয়ায় অশ্বিন স্কোয়াডের সঙ্গে যুক্তরাজ্যে যেতে পারেননি। কিন্তু আমরা আশাবাদী, আগামী ১ জুলাই টেস্ট শুরু হওয়ার আগে তিনি সেরে উঠবেন। তবে লেস্টারশায়ারের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ হয়তো খেলা হবে না তাঁর।’

default-image

ভারত দলের বাকিরা এরই মধ্যে লেস্টারে চলে গেছেন। বোলিং কোচ পরস হামব্রে ও ব্যাটিং কোচ বিক্রম রাঠোরের অধীন অনুশীলন শুরু করে দিয়েছেন তাঁরা। রাহুল দ্রাবিড়, ঋষভ পন্ত ও শ্রেয়াস আইয়ার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষে লন্ডনে পৌঁছেছেন এবং আজ মঙ্গলবার লেস্টারে যাবেন।

আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি টি-টোয়েন্টি ম্যাচে অবশ্য কোচের দায়িত্ব পালন করবেন ভিভিএস লক্ষণ। ২৬ ও ২৮ জুনের ম্যাচ দুটি খেলার জন্য ২৩ বা ২৪ তারিখ রওনা দেবে দলের আয়ারল্যান্ডগামী অংশ।
বাকি দল প্রস্তুত হবে এজবাস্টন টেস্টের জন্য। গত বছর করোনাবিধির এক অদ্ভুত জটিলতায় সিরিজের শেষ ম্যাচটি স্থগিত হয়েছিল। ২-১ ব্যবধানে ভারত এগিয়ে থাকা অবস্থায় সিরিজ স্থগিত হয়। টেস্ট সিরিজের মীমাংসা টানা ম্যাচের পর ইংল্যান্ড ও ভারত তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন