করোনা আছে, করোনা নেই - চমকে দিচ্ছেন পাকিস্তানি ক্রিকেটাররা

বিজ্ঞাপন
default-image

পাকিস্তানের করোনাভাইরাস পরীক্ষা পদ্ধতিকে প্রশ্নের মুখে ফেলে দিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। চার দিন আগেই যাদের করোনা পজিটিভ বলে জানিয়েছিল, এমন ছয় ক্রিকেটারকে আজ আবার করোনামুক্ত বলে ঘোষণা করেছে পিসিবি। আজ পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান জানিয়েছেন, ছয় ক্রিকেটারকে স্বস্তি এনে দিয়েছে নতুন ঘোষণায়।

গত সোম ও মঙ্গলবার দুই দফায় ১০ ক্রিকেটারের করোনা পজিটিভ হওয়ার খবর মিলেছিল। এর মধ্যে ব্যক্তিগতভাবে নিজের পরীক্ষা করে নিজেকে করোনামুক্ত দাবি করেছিলেন মোহাম্মদ হাফিজ। এমন বিতর্কের মাঝে ইংল্যান্ড সফরের স্কোয়াডে থাকা সবার আবার পরীক্ষা করিয়েছে পিসিবি। এর মাঝে আজ সকালে খবর বেড়িয়েছিল, সে পরীক্ষায় করোনায় আক্রান্ত বলেই ফল এসেছে হাফিজের। সেটা সত্যি হলে তাঁকে শাস্তি দেওয়ার খবরও প্রকাশিত হয়েছিল। কিন্তু আজ সন্ধ্যায় সব জল্পনা–কল্পনা শেষ হয়েছে।

আগের পরীক্ষায় করোনামুক্ত সবাই এবারও স্বস্তির শ্বাস ফেলেছেন। সে সঙ্গে হাফিজ, ওয়াহাব রিয়াজ, ফখর জামান, শাদাব খান, মোহাম্মদ রিজওয়ান ও মোহাম্মদ হাসনাইন করোনামুক্ত বলে জানা গেছে, তবে কাশিফ ভাট্টি, হারিস রউফ, হায়দার আলী ও ইমরান খান এবারও করোনা পজিটিভ হয়েছেন।

কিন্তু যেহেতু ইংল্যান্ডে উড়াল দেওয়ার আগে দুটি পরীক্ষায় করোনামুক্তি নিশ্চিত করতে হয়, সে কারণে এই ছয় ক্রিকেটারকে সফরে নিতে পারছে না পাকিস্তান। মোহাম্মদ হাফিজ ও ওয়াহাব রিয়াজ ব্যজক্তিগতভাবে পরীক্ষা করিয়ে নেতিবাচক ফল পেলেও তাঁদের ওই পরীক্ষা হিসাবে ধরছে না পিসিবি। আর এ কারোনেই দুই পরীক্ষায় নেগেটিভ হওয়ার পরো সফরে যাওয়া হচ্ছে না তাঁদের।

পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম বলেন, ‘তারা নিজ থেকে যে পরীক্ষা করেছে সেটা পিসিবির পরীক্ষা প্রক্রিয়ার বাইরে ছিল। ফলে ওদের দুটি নেগেটিভ ফল এলেও তাদের আবার টানা দুটি নেগেটিভ পরীক্ষা করা হবে, যা পিসিবির নিজস্ব নিয়ম মেনে করা হবে।’

সে পরীক্ষায় পাশ করলেই এই ছয় ক্রিকেটারের ইংল্যান্ডে পাঠানোর ব্যবস্থা করা হবে বলে পিসিবি জানিয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন