default-image
কাটা ব্যাট দিয়ে ভালোই খেলছেন ডম সিবলি।

কাটা ক্রিকেট ব্যাট দিয়ে কাউকে ব্যাটিং করতে দেখেছেন? ওল্ড ট্রাফোর্ড টেস্টে ইংল্যান্ড ওপেনার ডম সিবলির গ্রেনিকলস ক্রিকেট ব্যাটটা একটু খেয়াল করে দেখুন। ব্যাটের হাতলের নিচে ব্যাটের এক কোনা কাটা! সিবলির ব্যাটের এই রহস্য ভেদ করলেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেইন। 

আজ টেস্টের চতুর্থ দিনে সিবলির ব্যাটিংয়ের সময় ধারাভাষ্যে নাসের জানালেন, স্বাভাবিক ক্রিকেট ব্যাট ব্যবহার করলে নাকি সিবলি তাঁর ডান হাতের তর্জনীতে ব্যথা পান। সে জন্যই নাকি ব্যাটের কোনা কেটে ফেলা।
এখন পর্যন্ত সিবলির দিনটা ভালোই যাচ্ছে। ওল্ড ট্রাফোর্ড টেস্ট জিততে ইংল্যান্ডের দরকার ২৭৭ রান। মোহাম্মদ আব্বাসের প্রথম স্পেলে ওপেনার ররি বার্নস আউট হন। বড় লক্ষ্য তাড়া করতে হলে ওপেনারদের একজনের টিক থাকতেই হতো। বার্নস আউট হওয়ায় উইকেটে পড়ে থাকার কাজটা সিবলির ওপর বর্তায়। মধ্যাহ্ন বিরতি পর্যন্ত ৭৪ বল খেলে ২৬ রান করে অপরাজিত আছেন এই ডানহাতি ওপেনার। অধিনায়ক জো রুট খেলছেন ১৮ রানে।
পাকিস্তান ইংলিশদের ইনিংসের শুরুতে আরও ভালো কিছুর আশায় ছিল। ভাগ্য সহায় থাকলে আব্বাস, শাহিন শান আফ্রিদির প্রথম স্পেলে সিবলিও আউট হতে পারতেন। বেশ কয়েকবার সিবলির ব্যাট পাশ ঘেঁষে গেছে পাকিস্তানি পেসারদের বল।
দিনের দ্বিতীয় সেশনে পাকিস্তান লেগ স্পিন দিয়ে আরও আক্রমণ করতে চাইবে। মধ্যাহ্ন বিরতির আগে লেগ স্পিনার ইয়াসির শাহ ৫ ওভার বল করে বেশ কিছু সুযোগ সৃষ্টি করেছেন। কিন্তু ভাগ্য তখনো ছিল রুট ও সিবলির পাশে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0