বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গতকাল জন্মদিন ছিল বেনজেমার। জন্মদিনের সময় মাঠে না নেমে বন্ধুবান্ধবের সঙ্গে সময় কাটানোর জন্য ফরাসি স্ট্রাইকারকে ‘অনুরোধ’ করেছিল কাদিজ। অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে পোস্টে লিখেছে, ‘শুভ জন্মদিন বেনজেমা। আজকের দিনটা ছুটি নিন আর পরিবার ও বন্ধুদের সঙ্গে জন্মদিন উদ্‌যাপন করুন। আজ আপনার কাজে যাওয়ার কী দরকার বলুন!’ বলার অপেক্ষা রাখে না, নিছক মজা করেই দেওয়া ছিল পোস্টটা।


কাদিজের অনুরোধ মেনে বেনজেমা ছুটি নেননি, তবে আসল ‘কাজে’ও যাননি। ম্যাচে গোল না করে কাদিজের অনুরোধই যেন রাখলেন বেনজেমা আর তাঁর সঙ্গীরা!
তিন মাস পর লিগে মূল একাদশের হয়ে মাঠে নেমেছিলেন বেলজিয়ান উইঙ্গার এদেন হ্যাজার্ড। আক্রমণভাগে সঙ্গী হয়েছিলেন দুর্দান্ত ফর্মে থাকা করিম বেনজেমা আর ভিনিসিয়ুস জুনিয়রের। কিন্তু হ্যাজার্ডকে সঙ্গী হিসেবে পাওয়ার পরও বেনজেমা-ভিনিসিয়ুসও যেন গোলের রাস্তা ভুলে গেলেন।

সব প্রতিযোগিতা মিলিয়ে ২৪ ম্যাচে ১২ গোল করার পাশাপাশি ৯ গোলে সহায়তা করা ভিনিসিয়ুসকে আটকানোর জন্য বিশেষ পরিকল্পনা কষেছিলেন কাদিজের কোচ আলভারো সারভেরা। জানিয়েছিলেন, যে করেই হোক, ভিনিসিয়ুস যেন উইং ছেড়ে কাট-ইন করে ভেতরে ঢুকে ডি-বক্সের মধ্যে না আসতে পারেন, সেটা নিশ্চিত করাই লক্ষ্য হবে তাঁর খেলোয়াড়দের। সে পরিকল্পনায় সারভেরা আর তাঁর শিষ্যরা পুরোপুরি সফল।

ভিনিসিয়ুস সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি। ওদিকে হ্যাজার্ড খেলেছেনই ডান উইংয়ে, ক্যারিয়ারজুড়ে বাঁ দিকের উইংয়ে খেলা হ্যাজার্ডের অস্বস্তি তাতে স্পষ্ট হয়ে উঠেছে। তেমন ঝলকই দেখাতে পারেননি বেলজিয়ান প্লেমেকার।

default-image

ম্যাচে হলুদ কার্ড দেখে রিয়ালের বিপদ বাড়িয়েছেন কাসেমিরো। লিগে পাঁচটা হলুদ কার্ড পাওয়া হয়ে গেল তাঁর। যে কারণে রিয়ালের পরের ম্যাচে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে কাসেমিরোকে ছাড়াই মাঠে নামতে হবে রিয়ালকে। যদিও সে সমস্যার জন্য রিয়াল কোচ কার্লো আনচেলত্তিকে তেমন চিন্তিত মনে হলো না। উল্টো হ্যাজার্ডের খেলা দেখার পর রিয়ালের ডান উইং নিয়েই দুশ্চিন্তায় পড়েছেন এই ইতালিয়ান কোচ।

করোনা আর চোটে রিয়ালের ডানদিক, অর্থাৎ রাইটব্যাক, রাইট মিডফিল্ড আর রাইট উইংয়ে খেলার মতো কেউই যে নেই! বেল, আসেনসিও, রদ্রিগো, কারভাহাল...প্রত্যেকেই হয় চোটে, নয়তো করোনায় আক্রান্ত। কাল হ্যাজার্ড রাইট উইংয়ে খেলে তেমন ভালো কিছু দেখাতে পারেননি, রাইট উইঙ্গার লুকাস ভাসকেজ খেলেছেন রাইটব্যাক হিসেবে।

default-image

সে কারণেই কিনা, ম্যাচ শেষে আনচেলত্তি বললেন, ‘কাসেমিরোর জায়গায় কামাভিঙ্গা খেলতে পারবে। আমরা পুরো ডান প্রান্ত নিয়ে সমস্যায় আছি। আগামী বুধবার এই জায়গায় কাকে খেলানো যায় সে নিয়ে অনেক চিন্তা করতে হবে আমাকে।’

ম্যাচ জিতলে দ্বিতীয় স্থানে থাকা সেভিয়ার চেয়ে আট পয়েন্টে এগিয়ে যেতে পারত রিয়াল। সেটা হলো না। ৪৩ পয়েন্ট নিয়ে তারা আছে শীর্ষে। ৩৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে সেভিয়া। ২৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকাত সাত নম্বরে আছে বার্সেলোনা।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন