বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

টেস্ট ক্রিকেটে অক্ষর প্যাটেলের স্বপ্নযাত্রা চলছেই। কিউইদের এলোমেলো করে দেন মূলত ভারতের এই বাঁহাতি স্পিনারই। কাল ৬২ রানে নিয়েছেন ৫ উইকেট। ৪ টেস্টের ক্যারিয়ারে এটি তাঁর ইনিংসে পঞ্চম ৫ উইকেট। কাল দ্বিতীয় সেশনে দ্বিতীয় নতুন বলে বোলিং করে অক্ষর তুলে নেন রস টেলর, হেনরি নিকোলস ও টম ল্যাথামকে। ১১ ওভারের স্পেলে মাত্র ১৪ রান দিয়ে এই উইকেট তিনটি নিয়েছেন অক্ষর।

জুনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর এই প্রথম আন্তর্জাতিক ক্রিকেট খেলতে নামা টেলর একবার অক্ষরেরই বলে স্টাম্পের পেছনে ক্যাচ দিয়ে বেঁচে গেছেন। ক্যাচটি মিস করেছেন ঋদ্ধিমান সাহার জায়গায় বদলি হিসেবে নেমে কিপিং করা শ্রীকর ভারত। কিন্তু অক্ষর খুব বেশিক্ষণ ভাগ্যবঞ্চিত থাকেননি। কয়েক ওভার পর তাঁরই বলে উইকেটের পেছনে ভারতকেই ক্যাচ দিয়ে ফেরেন ১১ রান করা টেলর। নিকোলসকে অক্ষর ফিরিয়েছেন এলবিডব্লুর ফাঁদে ফেলে। স্লগ সুইপ করতে গিয়ে মিস করা নিকোলস রিভিউ নিয়েও বাঁচতে পারেননি।

default-image

এক প্রান্তে যখন একের পর এক উইকেট পড়ছিল, অন্য প্রান্তে ল্যাথাম একটু একটু করে শতকের দিকে এগিয়ে যাচ্ছিলেন। ৯৫ রানে থাকতে অক্ষরকে খেলতে উইকেট থেকে বেরিয়ে আসেন ল্যাথাম। কিন্তু হঠাৎ করে লাফিয়ে ওঠা বলটি ঠিকভাবে খেলতে পারেননি তিনি। ভারত খুব সহজেই স্টাম্পিং করে ফিরিয়েছে তাঁকে। চা বিরতি থেকে ফিরে অক্ষর তুলে নেন টম ব্ল্যান্ডেল ও টিম সাউদিকে।

নিউজিল্যান্ডের ইনিংসে প্রথম আঘাতটি অবশ্য এনেছেন রবিচন্দ্রন অশ্বিন। উদ্বোধনী ব্যাটসম্যান উইল ইয়ংকে ফেরান তিনি। ৮২ রান দিয়ে ৩ উইকেট পেয়েছেন অশ্বিন। রবীন্দ্র জাদেজা ও উমেশ যাদব নিয়েছেন একটি করে উইকেট।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন