বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

কোহলির এমন বাজে অবস্থা নিয়ে আলোচনার ঝড় বইছে ভারতের ক্রিকেট মহলে। কথা হচ্ছে এবারের আইপিএলে তাঁর তিনটি ‘সোনার হাঁস’ পাওয়া নিয়েও। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ, ভারতের সাধারণ ক্রিকেটপ্রেমী থেকে দেশটির ক্রিকেটবোদ্ধা—সবাই কোহলির রানখরা নিয়ে দুশ্চিন্তায়। সবার প্রার্থনা একটাই—দ্রুত রানে ফিরুন কোহলি।

সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যানের যখন এই অবস্থা, নিজেকে হারিয়ে খুঁজছেন তিনি—চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের খেলোয়াড়েরা কী ভাবছেন! পাকিস্তানের উইকেটকিপার-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান কোহলির এই দুঃসময়ে তাঁর পাশেই আছেন। তিন সংস্করণেই ভারতের সাবেক অধিনায়ক দ্রুত বাজে সময় কাটিয়ে উঠবেন, এটাই চাইছেন রিজওয়ান। তাঁর তো আর কিছুই করার নেই, তাই কোহলির জন্য প্রার্থনা করার কথা বলেছেন পাকিস্তানের তারকা।

default-image

কোহলির এমন ছন্দহীনতা নিয়ে রিজওয়ানকে প্রশ্ন করেছিল ক্রিকেটবিষয়ক খবরের ওয়েবসাইট ক্রিকউইক। সেখানে রিজওয়ান বলেছেন, ‘কঠিন সময় আসে। আবার সবকিছু সহজও হয়ে যায় একসময়। সব খেলোয়াড়ই শতক করে, আবার জোড়া শূন্যও পায়। কিন্তু জীবন চলতে থাকে। আমি তার জন্য শুধু প্রার্থনাই করতে পারি। আশা করছি, কঠিন পরিশ্রমের মাধ্যমে সে বিষয়গুলো নিয়ন্ত্রণ করতে পারবে।’

১৫ বছরের আইপিএলের ক্যারিয়ারে এবারই প্রথম টুর্নামেন্টটির এক মৌসুমে তিনবার শূন্য রানে আউট হয়েছেন কোহলি। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর টুইটারে দেওয়া এক ভিডিওতে কোহলির তিনবার শূন্য রানে আউট হওয়া প্রশ্ন করেছেন ভারতীয় কমেডিয়ান দানিশ সাইত।

সেই প্রশ্নের উত্তরে কোহলি বলেছেন, ‘প্রথম বলে আউট, দ্বিতীয় আউটটির পর আমি বুঝতে পেরেছি, এটা কেমন লাগে। আমার ক্যারিয়ারে এমনটা এর আগে কখনো ঘটেনি। আমার এখন সবকিছু দেখা হয়ে গেছে। অনেক দিন হলো, এ খেলার সব পিঠই আমি দেখে ফেলেছি।’

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন