default-image

এমন একজন চ্যাম্পিয়ন পারফরমারের ব্যাট হাতে অসহায় অবস্থা দেখতে কার–ই বা ভালো লাগে! সেই কোহলিই ফর্মে ফিরেছেন অবশেষে। গত শনিবার গুজরাট টাইটানসের বিপক্ষে ৫৩ বলে ৫৮ রানের একটা ইনিংস খেলে নিজেও হাঁপ ছেড়ে বেঁচেছেন হয়তো, কিন্তু সবাইকে স্বস্তি কি দিতে পেরেছেন! তাঁর ইনিংসটি তো দলের কাজে আসেনি। দল হেরেছে সে ম্যাচ। তবে পিটারসেন মনে করেন, ইনিংসটি কোহলির নিজেকে ফিরে পাওয়ার পথে খুব বড় পদক্ষেপ।

স্টার স্পোর্টসে পিটারসেন বলেছেন, এখন কোহলির উচিত ম্যানচেস্টার ইউনাইটেড তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর দিকে তাকানো। কোহলি, রোনালদো একই ধরনের দুজন দুই খেলায় নিজেদের দলের হয়ে খেলছেন। বিরাট কোহলি ক্রিকেটের শীর্ষ তারকা, রোনালদো ফুটবলের শীর্ষ।

default-image

তিনি দুজনকে অন্য একটা জায়গায় একই বিন্দুতে দেখেন। দুজনই নিজেদের খেলার আলোচনার বিষয়, একজন ম্যানচেস্টার ইউনাইটেডের পক্ষে খেলেন, আরেকজন রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু পক্ষে, ভারতে। এই দুজনই খুব বড় নাম। দুজনই নিজেদের খেলায় আলোচনার কেন্দ্রে থাকেন। এই দুই নাম নিজেদের মর্যাদাও ধরে রাখতে চান জিতে।

পিটারসেনের দৃষ্টিতে কোহলির সবচেয়ে দারুণ দিক রান তাড়া করে দেশকে জেতাতে পারা, ‘আপনারা দেখেন, কোহলি কতবার ভারতকে রান তাড়া করে জিতিয়েছেন। এটাই কোহলির সেরা দিক। আমার চোখে কোহলি ভারতের সেরা ব্যাটসম্যান, কারণ তিনি রান তাড়া করে বহুবার ভারতকে জিতিয়েছেন। এই ব্যাপারটি সত্যিই অন্য রকম। এই ব্যাপারটি নিয়ে কোহলি গর্ববোধও করেন।’

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন