মুম্বাইকে আইপিএল জেতানোর পর দুই ভাই হার্দিক ও ক্রুনাল (ডানে)।
মুম্বাইকে আইপিএল জেতানোর পর দুই ভাই হার্দিক ও ক্রুনাল (ডানে)। ছবি: আইপিএল

দুবাইয়ে আইপিএল শিরোপা জিতে খুশিমনেই দেশে ফিরেছিলেন ক্রুনাল পান্ডিয়া। কিন্তু মুম্বাই বিমানবন্দরে পা রাখার পর মুম্বাই ইন্ডিয়ানস ক্রিকেটারের হাসি মুছে যায়। সংযুক্ত আরব আমিরাত থেকে ক্রুনাল গোপনে সোনা এবং অন্যান্য মূল্যবান জিনিস নিয়ে এসেছেন, এমন সন্দেহের বশে তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ করেছেন শুল্ক গোয়েন্দারা

ভারতের হয়ে ১৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এ অলরাউন্ডার। ভারতের আরেক অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার বড় ভাই তিনি। আইপিএলে এবার মুম্বাইয়ের হয়ে শিরোপা জিতেছেন ক্রুনাল, খেলেছেন ফাইনালেও।

বিজ্ঞাপন

ভারতের শুল্ক গোয়েন্দা অফিসের এক সূত্রকে উদ্ধৃত করে দেশটির সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস লিখেছে, ‘সংযুক্ত আরব আমিরাত থেকে ফেরার পথে ক্রুনাল পান্ডিয়া গোপনে সোনা এবং অন্যান্য মূলবান জিনিসপত্র এনেছেন, এই সন্দেহে তাঁকে মুম্বাই বিমানবন্দরে আটক করে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর।’ ২০১৭ আইপিএল ফাইনালে মুম্বাইয়ের শিরোপা জয়ে ম্যাচসেরা হয়েছিলেন ক্রুনাল।

সংবাদমাধ্যম জানিয়েছে, সোনা ও স্বর্ণালংকার ছাড়াও দামি ঘড়ি নাকি গোপনে সঙ্গে করে নিয়ে এসেছেন ২৯ বছর বয়সী এ অলরাউন্ডার। বিকেল পাঁচটার পর ক্রুনাল বিমানবন্দরে অবতরণের পর তাঁকে আটক করে জিজ্ঞাসাবাদ করেন গোয়েন্দারা।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদন অনুযায়ী দুবাই কিংবা অন্য কোনো জায়গা থেকে ভারতে ফেরার সময় পুরুষ যাত্রীরা সর্বোচ্চ ২০ গ্রাম স্বর্ণালংকার নিয়ে আসতে পারবেন। মূল্য সর্বোচ্চ ৫০ হাজার রুপির মধ্যে থাকলে কর ছাড়াই এসব স্বর্ণালংকার নিয়ে আসতে পারবেন তাঁরা। নারী যাত্রীরা সর্বোচ্চ ৪০ গ্রাম স্বর্ণালংকার নিয়ে আসতে পারবেন, যার দাম কোনোভাবেই ১ লাখ রুপির বেশি হওয়া যাবে না। ক্রুনাল অতিরিক্ত যেসব জিনিস নিয়ে ফিরেছেন, সেগুলোর বৈধ কাগজ চাওয়া হয়েছিল তাঁর কাছে, জানিয়েছে সংবাদমাধ্যম।

default-image

২০১৬ আইপিএল থেকে মুম্বাইয়ের সঙ্গে আছেন ক্রুনাল। মুম্বাইয়ের হয়ে দারুণ কিছু পারফরম্যান্স রয়েছে তাঁর। এবার আইপিএল জয়ের পর কাল ভারতের উদ্দেশে দুবাই থেকে বিমানে ওঠেন মুম্বাই ক্রিকেটাররা। মুম্বাইয়ের হয়ে ৭১ ম্যাচ খেলেছেন ক্রুনাল।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0