যশপ্রীত বুমরা।
যশপ্রীত বুমরা। ছবি: ইনস্টাগ্রাম

প্রথমে গুঞ্জন ছিল যশপ্রীত বুমরার বিয়ে হচ্ছে। এরপর গুঞ্জনের সঙ্গে জড়িয়ে গেল তাঁর স্ত্রীর নাম। কে হচ্ছেন ভারতের ফাস্ট বোলারের স্ত্রী? সেটির উত্তরও একটা সময় জানা গেল। ভারতীয় সংবাদমাধ্যম জানাল, ক্রীড়া সম্প্রচারক সানজানা গানেশানের দুই হাতে নিজের দুই হাত জড়িয়ে নিচ্ছেন বুমরা।

পাত্র-পাত্রী যখন রাজি, তখন আর দেরি কেন? অপেক্ষা ছিল বিয়ের দিনক্ষণ জানার। আর এমন একজন তারকার বিয়ে, শুধু দিনক্ষণ জেনেই কি জানার ইচ্ছে মেটে? ক্রীড়াপ্রেমী অনেকেরই আগ্রহ ছিল বিয়েটা কোথায় কীভাবে হবে তা জানার। সেটিও জানা গেল ভারতীয় সংবাদমাধ্যমের সৌজন্যে। আজ ১৪ মার্চ রোববার ভারতের গোয়ায় বুমরা-সানজানার বিয়ের অনুষ্ঠান হওয়ার কথা।

তবে করোনাভাইরাসের কারণে এই সময়ে বিয়েতে খুব বেশি মানুষের জমায়েত করবেন না তাঁরা। বিয়ের অনুষ্ঠানকে পুরোপুরি গোপনীয় রাখতে একেবারে হাতে গোনা কয়েকজনকে নিমন্ত্রণ করেছেন বুমরা। অনুষ্ঠানে থাকছে অনেক কড়াকড়িও। মুঠোফোন নিয়ে যেতে পারছেন না অতিথিরা, যাতে ছবি-ভিডিও তোলা না যায়!

বিজ্ঞাপন
default-image

ইংল্যান্ডের বিপক্ষে চার টেস্টের সিরিজের শেষ দিকে এসে ভারতীয় দল থেকে ছুটি নেন বুমরা। আহমেদাবাদে তৃতীয় টেস্টের পর বুমরা যখন ছুটি নেন, তখন জানা যায়, সিরিজের চতুর্থ টেস্ট তো বটেই, ২৭ বছর বয়সী ফাস্ট বোলার থাকছেন না ইংল্যান্ডের বিপক্ষে চলমান পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আর এরপরের তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও। বিয়ের গুঞ্জনটা বাতাস পেতে আর কী লাগে!

কার সঙ্গে বিয়ে বুমরার, এ নিয়ে বেশ কিছু নামও সামাজিক যোগাযোগমাধ্যমে উঠে আসে। শেষ পর্যন্ত জানা যায়, সানজানাই হচ্ছেন বুমরার স্ত্রী। এখন আস্তে আস্তে আসছে বিয়ের অনুষ্ঠানে কী হবে না হবে সেটির খবর। ভারতীয় দৈনিক ‘টাইমস অব ইন্ডিয়া’ জানাচ্ছে, দুই পরিবার থেকে সব মিলিয়ে ২০ জন মানুষ থাকবেন বিয়েতে। কারণ তো সহজেই অনুমেয়। করোনার এই সময়ে অনেক অতিথি ডেকে নিজেদের কিংবা অতিথিদের সংক্রমিত হওয়ার ঝুঁকি বাড়াতে চান না বুমরা।

সেটি না হয় সহজে বোঝা যায়, তবে কেউ কেউ চমকে যেতে পারেন বুমরার বিয়েতে মুঠোফোন আনার ব্যাপারে কড়াকড়িতে। বর-কনে বিয়েটা মানুষের কাছ থেকে আপাতত আড়ালেই রাখতে চান, চান শুধু নিজেদের আর পরিবারের অনুষ্ঠান করে রাখতে। সে কারণে মুঠোফোন আনায় কড়াকড়ি, যাতে ভুল করেও কোনো ছবি-ভিডিও ছড়িয়ে না পড়ে। সামাজিক যোগাযোগমাধ্যমে এত গুঞ্জন-গুজবের মধ্যেও দুই ভুবনের দুই তারকা নিজেরা কোনো কিছু এখনো যে নিশ্চিত করে জানাননি, সেটিও হয়তো সবকিছু গোপন রাখতে চাওয়ার কারণেই।

default-image

বুমরাকে তো ক্রিকেটপ্রেমী মাত্রই চেনেন, সানজানাও ভারতের মিডিয়া জগতে বেশ পরিচিত নাম। মিস ইন্ডিয়া ২০১৪-তে ফাইনালিস্ট ছিলেন তিনি, পরে অংশ নেন ভারতের বিনোদনজগতে আলোচিত-সমালোচিত অনুষ্ঠান এমটিভি স্প্লিটসভিলাতেও। ক্রীড়া সম্প্রচারক চ্যানেল স্টার স্পোর্টসের বেশ কিছু অনুষ্ঠান সঞ্চালনা করেছেন তিনি। ধারণা করা হচ্ছে, স্টার স্পোর্টসের কাভার করা কোনো ক্রিকেট সিরিজেই বুমরা-সানজানার পরিচিত হওয়া।

টেস্ট সিরিজ থেকে বুমরা ছুটি নেওয়ার সময় বিসিসিআই আনুষ্ঠানিক বিবৃতিতে জানিয়েছিল, বুমরা ‘ব্যক্তিগত কারণে’ ছুটি নিচ্ছেন। বিয়ে করছেন, সেটি তো পরে জানা গেল। তবে বিয়েতে বুমরার ভারতীয় সতীর্থদের কেউ যে যাচ্ছেন না, তা হয়তো আর আলাদা করে বলে দেওয়ার কিছু নেই। একে তো অনুষ্ঠানে অতিথি সংখ্যায় সীমা টানা আছে, তারওপর এই মুহূর্তে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ব্যস্ত কোহলিরা আছেন জৈব সুরক্ষাবলয়ের ভেতরে।

বিজ্ঞাপন
ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন