বিজ্ঞাপন
বিজ্ঞাপন

বিসিবিও গিবসনের চুক্তি নবায়ন না করার কথা জানিয়েছে। বোর্ডের ক্রিকেট পরিচালন বিভাগের প্রধান জালাল ইউনুস প্রথম আলোকে বলেছেন, ওটিস গিবসন আর নিজের চুক্তি নবায়ন করছেন না।

গিবসন বাংলাদেশ দলের পেস বোলিং কোচের দায়িত্ব নেওয়ার আগে ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ ছিলেন। তার অধীনই ২০১২ সালের টি–টোয়েন্টি বিশ্বকাপ জেতে ওয়েস্ট ইন্ডিজ। এরপর ২০১৫ থেকে ২০১৭ সাল পর্যন্ত ইংল্যান্ডের বোলিং কোচের দায়িত্ব পালন করেন। ইংলিশ ক্রিকেটের দুই কিংবদন্তি পেসার জিমি অ্যান্ডারসন ও স্টুয়ার্ট ব্রডের ক্যারিয়ারে গিবসনের বড় আবদান ছিল। ইংল্যান্ড দলের দায়িত্ব ছেড়ে গিবসন দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ ছিলেন ২০১৭ থেকে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত।

default-image

গিবসনকে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা পেস বোলিং কোচ বলা হয়। বাংলাদেশের মতো পেস বোলিং বিমুখ সংস্কৃতিতে এসে একঝাঁক টেস্ট পেসার তৈরি করেছেন তিনি। তাঁর সময়ে তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, শরীফুল ইসলামদের উন্নতি এসেছে। মোস্তাফিজুর রহমানের বোলিংয়ে ইনসুইং যোগ করে তাঁর বোলিংয়ে ভিন্ন মাত্রা যোগ করেছেন সাবেক এই ক্যারিবীয় পেসার। সে কারণেই নিউজিল্যান্ড থেকে জাতীয় দলের এক পেসার আক্ষেপ করে বলছিলেন, পেসাররা যখন ভালো করা শুরু করেছে, তখনই তিনি চলে যাচ্ছেন।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন