বিষণ্নবদন। আনতনয়ন। মুখগুলোজুড়ে অসহ্য যন্ত্রণার অনুরণন। ভাঙাচোরা দল নিয়ে আসা ওয়েস্ট ইন্ডিজের কাছে চট্টগ্রাম টেস্টে হারের লজ্জা বাংলাদেশের ক্রিকেটারদের চোখেমুখে।
বিষণ্নবদন। আনতনয়ন। মুখগুলোজুড়ে অসহ্য যন্ত্রণার অনুরণন। ভাঙাচোরা দল নিয়ে আসা ওয়েস্ট ইন্ডিজের কাছে চট্টগ্রাম টেস্টে হারের লজ্জা বাংলাদেশের ক্রিকেটারদের চোখেমুখে। ছবি: প্রথম আলো

দাঁত দিয়ে নখ কামড়াচ্ছেন চোটে মাঠের বাইরে থাকা সাকিব আল হাসান। সাকিবহীন বাংলাদেশের বোলিং দিনজুড়ে ছিল নখদন্তহীন। ছবি: প্রথম আলো৩৯৫ রানের লক্ষ্যটা নেহাতই কম নয়! টেস্ট ক্রিকেটেই এর চেয়ে বড় লক্ষ্য তাড়া করে জয়ের রেকর্ড আছে আর চারটি, এশিয়ার মাটিতে একটিও নেই। সেদিক থেকে ব্যাটিং কিংবা ইনিংস ঘোষণা করার সিদ্ধান্তের দিক থেকে হয়তো বাংলাদেশকে প্রশ্নের মুখে ফেলা যায় না। কিন্তু আজ পঞ্চম দিনে বাংলাদেশের বোলিং কি খুব একটা ভালো হলো?

এক সাকিব আল হাসান চোট নিয়ে মাঠের বাইরে যাওয়াতেই কি এমন ছন্নছাড়া হয়ে পড়ল বাংলাদেশের বোলিং? নাকি এক পেসার নিয়ে মাঠে নামার সিদ্ধান্তটাই বুমেরাং হয়েছে? এসব এখন শুধু বিশ্লেষণ আর দীর্ঘশ্বাসই জাগাবে।

আর সব ছাপিয়ে কাইল মেয়ার্সের অতিমানবীয় ব্যাটিং তো আছেই! টেস্টের ১৪৪ বছরের ইতিহাসই নতুন করে রাঙিয়ে দিলেন বাঁহাতি ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান, বনে গেলেন অভিষেক টেস্টে চতুর্থ ইনিংসে ডাবল সেঞ্চুরি করা প্রথম ব্যাটসম্যান। বঙ্গোপসাগরের পারে ক্যারিবীয় ঢেউয়ে বাংলাদেশ পেল ভীষণ যন্ত্রণা।

বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা হয়তো দিনটার দিকে আরেকবার ফিরে দেখতে চাইবেন না। তবু যদি দিনের ঘটনাগুলো মিস করে থাকেন, কিংবা আরেকবার পুরো দিনে কী কী ঘটেছে সেটি ঘুরে দেখতে ইচ্ছা হয়, আপনার ইচ্ছাপূরণে হাজির প্রথম আলোর ফটোসাংবাদিক শামসুল হকের ক্যামেরা।

ছবিতে ছবিতে দেখে নিন চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিন—

বিজ্ঞাপন
default-image
default-image
বিজ্ঞাপন
default-image
default-image
default-image
বিজ্ঞাপন
default-image
default-image
default-image
default-image
default-image
default-image
default-image
ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন