ছুটি নিয়ে আবার আলোচনায় সাকিব, টেস্টের ব্যাপারে ইতিবাচক মোস্তাফিজ

ছুটি চেয়েছেন সাকিব, মোস্তাফিজ ফিরতে পারেন টেস্টেফাইল ছবি

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে সিরিজে সাকিব আল হাসান খেলবেন কি না, এ নিয়ে সংশয় তৈরি হয়েছে। সিরিজটি ওয়ানডে সুপার লিগের অংশ না হওয়ায় সে সময়টা পরিবারের সঙ্গে কাটাতে চাইছেন সাকিব।

তবে বিসিবির ক্রিকেট পরিচালন বিভাগের প্রধান জালাল ইউনুস জানিয়েছেন, তাঁদের কাছে এখনো আনুষ্ঠানিকভাবে ছুটি চাননি সাকিব।

সাকিব আল হাসান
ফাইল ছবি: এএফপি

এ ব্যাপারে জালাল ইউনুস বলেছেন, ‘আমরা এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানতে পারিনি। আমরা তাকে এখনো সব সংস্করণে ধরে নিয়েই এগোচ্ছি। কিন্তু যেহেতু পরের দিকে আছে ওয়ানডে সিরিজ, পরে যদি জানায়, তখন দেখা যাবে। শুনেছি, সে সময় তাঁর পারিবারিক কাজ থাকতে পারে।’

ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট দলে মোস্তাফিজুর রহমানের থাকা না থাকা নিয়েও আছে আলোচনা। কাল রাতে নির্বাচকদের সঙ্গে মোস্তাফিজের টেস্ট ভবিষ্যৎ নিয়ে কথা বলার কথা ছিল। জানা গেছে, সেখানে মোস্তাফিজ টেস্ট খেলার ব্যাপারে ইতিবাচক সাড়া দিয়েছেন। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনও জানিয়েছেন, মোস্তাফিজ টেস্ট খেলার ব্যাপারে ইতিবাচক।

টেস্টে ফিরতে পারেন মোস্তাফিজ
ফাইল ছবি: এএফপি

সব ঠিক থাকলে আগামী ৫ জুন দুই টেস্ট, তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি খেলতে ওয়েস্ট ইন্ডিজে যাবে বাংলাদেশ। সেখানে টেস্ট সিরিজের দুই ম্যাচ হবে ১৬ ও ২৪ জুন। প্রথম টেস্টের ভেন্যু অ্যান্টিগা, দ্বিতীয়টি সেন্ট লুসিয়া। টেস্ট দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

এরপর আগামী ২ জুলাই শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের বাকি দুই ম্যাচ হবে ৩ ও ৭ জুলাই। ডমিনিকায় প্রথম দুটি টি-টোয়েন্টি খেলে গায়ানায় হবে শেষ টি-টোয়েন্টি ম্যাচটি। বাংলাদেশ দল সফর শেষ করবে ১০, ১৩ ও ১৬ জুলাই তিনটি ওয়ানডে ম্যাচ খেলে। সব কটি ম্যাচের ভেন্যু গায়ানা।