মেয়েদের আইপিএল খেলার সুযোগ পাচ্ছেন জাহানারা আলম ও সালমা খাতুন—আগেই জানা গেছে সেটি। আজ জানা গেল তাঁদের দলের নামও। সালমা খেলবেন সুপারনোভাস ট্রেইলব্লেজার্সের হয়ে আর জাহানারা খেলবেন ভেলোসিটির হয়ে।

default-image

সালমা প্রথমবারের মতো খেলতে যাচ্ছেন আইপিএল। জাহানারা অবশ্য গতবার খেলেছিলেন। গত বছর ভেলোসিটির হয়ে দুটি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন ২৭ বছর বয়সী পেসার। প্রথমটিতে ৩৪ রানে উইকেটশূন্য থাকলেও পরে ফাইনালে করেন অসাধারণ বোলিং, ২১ রানে নেন ২ উইকেট। এই আইপিএলে সালমার দলের অধিনায়ক স্মৃতি মানধানা আর জাহানারাদের দলকে নেতৃত্ব দেবেন মিতালি রাজ।

default-image
বিজ্ঞাপন

আইপিএলে যাওয়ার আগে ভালো প্রস্তুতি নিতে বাংলাদেশ নারী দলের দুই ক্রিকেটারকে আলাদা কোচ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। হাইপারফরম্যান্স (এইচপি) দলের ফাস্ট বোলিং কোচ মাহবুব আলীর অধীনে কাল অনুশীলনও শুরু হয়েছে তাঁদের। স্বাস্থ্য নির্দেশিকা মেনে দুবার করোনা পরীক্ষা করিয়ে দুই ক্রিকেটার আইপিএল খেলতে আরব আমিরাতে রওনা দিতে পারেন ২১ কিংবা ২৩ অক্টোবর।

মরুর দেশে এখন চলছে ছেলেদের আইপিএল। দুবাইয়ে মেয়েদের আইপিএল হবে ৪-৯ নভেম্বর। উইমেনস টি-টোয়েন্টি চ্যালেঞ্জ নামের এই টুর্নামেন্টে খেলছেন সাতটি দেশের নারী ক্রিকেটার। তবে অস্ট্রেলিয়ার কোনো নারী খেলোয়াড় খেলছেন না । ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) মেয়েদের বিগ ব্যাশ শুরু করছে ২৫ অক্টোবর।

মন্তব্য পড়ুন 0