default-image

অকল্যান্ডে বৃষ্টির কারণে নির্ধারিত সময়ে খেলা শুরু হয়নি। ২ ঘণ্টা পর বৃষ্টি থামার পর টস করতে নামলেন দুই অধিনায়ক টিম সাউদি আর লিটন দাস। ১০ ওভারের কমিয়ে নিয়ে আসা এই ম্যাচে টসে জিতে বোলিং করবে বাংলাদেশ। ম্যাচে প্রথম ৩ ওভার থাকছে পাওয়ার প্লে।

চোটের কারণে টি-টোয়েন্টির নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ খেলছেন না এ ম্যাচে। তাঁর জায়গায় নেতৃত্ব দিচ্ছেন লিটন।

মাহমুদউল্লাহ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোহাম্মদ মিঠুন খেলছেন না আজ। তাদের জায়গায় দলে ঢুকেছেন নাজমুল হোসেন, রুবেল হোসেন ও মোসাদ্দেক হোসেন।

ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজেও একই ফলের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ। লিটনরা কি পারবেন অকল্যান্ডে জয় তুলে নিয়ে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ এড়াতে?

বিজ্ঞাপন

মাহমুদউল্লাহ না খেলায় দীর্ঘ ১৫ বছর পর প্রথমবারের মতো দলের পাঁচ সিনিয়র ক্রিকেটারের কাউকে পাচ্ছে না বাংলাদেশ। তামিম ইকবাল ব্যক্তিগত কারণে টি-টোয়েন্টি সিরিজে খেলছেন না।

সাকিবও আসতে পারেননি নিউজিল্যান্ড সফরে। মাশরাফি বিন মুর্তজা এই সংস্করণে অবসর নিয়েছেন আগেই। মুশফিকুর রহিম চোটের কারণে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারছেন না। বাংলাদেশ দল সর্বশেষ তাদের কাউকে ছাড়া খেলেছে ২০০৬ সালে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে। দিনের হিসেবে ৫৫১২ দিন পর পাঁচ সিনিয়র ক্রিকেটারদের কাউকে ছাড়াই খেলতে নামছে বাংলাদেশ।

তৃতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশ দল: নাজমুল হোসেন, মোহাম্মদ নাঈম, সৌম্য সরকার, লিটন দাস (অধিনায়ক), মেহেদী হাসান, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, রুবেল হোসেন, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ ও নাসুম আহমেদ।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন