লিটনের ফেরা ধস নামিয়েছে ব্যাটিং লাইনআপে
সম্প্রচার শেষ ০৫ সেপ্টেম্বর ২০২১, ১৯: ৩৯

তৃতীয় টি-টোয়েন্টি

৭৬ রানে অলআউট বাংলাদেশ

১৫: ৩৩, সেপ্টেম্বর ০৫

টস 

তৃতীয় টি-টোয়েন্টিতে টসে জিতেছেন নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম, ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

১৫: ৩৯, সেপ্টেম্বর ০৫

বাংলাদেশ একাদশ

এ ম্যাচেও অপরিবর্তিত আছে বাংলাদেশ একাদশ।

মোহাম্মদ নাঈম, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান, মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ, মোস্তাফিজুর রহমান

১৫: ৩৯, সেপ্টেম্বর ০৫

নিউজিল্যান্ড একাদশ

তিনটি পরিবর্তন আছে নিউজিল্যান্ড দলে। ডগ ব্রেসওয়েল, বেন সিয়ার্স ও হামিশ বেনেট বাদ পড়েছেন, দলে এসেছেন ফিন অ্যালেন, স্কট কুগেলেইন ও জ্যাকব ডাফি। বাংলাদেশে এসে করোনাভাইরাসে আক্রান্ত হওয়া অ্যালেনের এ সিরিজে এটাই প্রথম ম্যাচ।

ফিন অ্যালেন, রচিন রবীন্দ্র, উইল ইয়াং, টম ল্যাথাম, কলিন ডি গ্র্যান্ডহোম, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, কোল ম্যাকনকি, স্কট কুগেলেইন, এজাজ প্যাটেল

১৫: ৪১, সেপ্টেম্বর ০৫

মুশফিক নয়, নুরুলই উইকেটকিপার?

সিরিজ শুরুর আগে প্রধান কোচ রাসেল ডমিঙ্গো জানিয়েছিলেন, প্রথম দুই ম্যাচে নুরুল হাসানের পর তৃতীয় ও চতুর্থ ম্যাচে উইকেটকিপিং করবেন মুশফিকুর রহিম। তবে তৃতীয় ম্যাচের টিম শিটে দেখা গেছে, উইকেটকিপার হিসেবে নুরুলেরই নাম। আমাদের প্রতিবেদক মিরপুর থেকে জানাচ্ছেন, ম্যাচ শুরুর আগে উইকেটকিপিং অনুশীলন করতেই দেখা গেছে নুরুলকে।

১৬: ০০, সেপ্টেম্বর ০৫

উইকেটকিপিংয়ে নুরুলই

মুশফিকুর রহিম নন, এ ম্যাচেও উইকেটকিপিং করছেন নুরুল হাসানই। আজ টিম শিটে অবশ্য উইকেটকিপার হিসেবে নুরুলেরই নাম ছিল। যদিও সিরিজ শুরুর আগে প্রধান কোচ রাসেল ডমিঙ্গো জানিয়েছিলেন, প্রথম দুই ম্যাচে নুরুল হাসানের পর তৃতীয় ও চতুর্থ ম্যাচে উইকেটকিপিং করবেন মুশফিকুর রহিম।

১৬: ০৫, সেপ্টেম্বর ০৫

প্রথম ওভারে ১১ রান নিউজিল্যান্ডের

করোনা পজিটিভ হওয়ায় প্রথম দুই ম্যাচে খেলতে পারেননি ফিন অ্যালেন। আজ তৃতীয় টি–টোয়েন্টিতে ওপেন করতে নেমে প্রথম ওভারেই ভালো কিছুর ইঙ্গিত দিয়েছেন কিউই ব্যাটসম্যান। দুটি চারে ৫ বলে ১০ রান করেছেন তিনি। প্রথম ওভারে কোনো উইকেট না হারিয়ে নিউজিল্যান্ড তুলেছে ১১ রান।

১৬: ১২, সেপ্টেম্বর ০৫

১৫ রান করে ফিরলেন অ্যালেন

করোনা নেগেটিভ হয়ে আজ মাঠে ফিরেছেন ফিন অ্যালেন। এ ওপেনারকে নিয়ে অনেক আশা ছিল নিউজিল্যান্ডের। প্রথম ওভারে ভালো শুরু করে সেই আশার প্রতিদান দেওয়ার ইঙ্গিতই দিয়েছিলেন অ্যালেন। কিন্তু ১৫ রান করে মোস্তাফিজুর রহমানের বলে মিড অনে মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি। নিউজিল্যান্ডের রান ১ উইকেটে ১৬।

১৬: ২৬, সেপ্টেম্বর ০৫

৬ ওভার শেষে নিউজিল্যান্ড ১/৪১

প্রথম দুই টি–টোয়েন্টিতে পাওয়ার প্লেতে খুব একটা ভালো করতে পারেনি নিউজিল্যান্ড। প্রথম টি–টোয়েন্টিতে ৬ ওভারে ৪ উইকেটে ১৮ রান তুলেছে তারা। দ্বিতীয় ম্যাচে ২ উইকেটে ২৮। আজ প্রথম ৬ ওভার থেকে কিউইরা ১ উইকেট হারিয়ে তুলেছে ৪১ রান।

১৬: ৩২, সেপ্টেম্বর ০৫

২০ রান করে ফিরলেন ইয়াং

জমে উঠিছল উইল ইয়াং ও রচিন রবীন্দ্র জুটি। তবে সাইফউদ্দিনের অসাধারণ এক ডেলিভারিতে ভাঙে দুজনের ৩০ রানের দ্বিতীয় উইকেট জুটি। এলবিডব্লু করে সাইফউদ্দিন ফিরিয়েছেন ২০ রান করা ইয়াংকে। ৪৬ রানে দ্বিতীয় উইকেট হারাল কিউইরা।

১৬: ৩৬, সেপ্টেম্বর ০৫

ইয়াংয়ের পর ফিরে গেলেন ডি গ্র্যান্ডহোমও

বল হাতে নিয়েই দলকে আনন্দের উপলক্ষ এনে দিয়েছেন সাইফউদ্দিন। সপ্তম ওভারে আক্রমণে এসে জোড়া আঘাত হেনেছেন বাংলাদেশের পেসার। তুলে নিয়েছেন নিউজিল্যান্ডের দুই ব্যাটসম্যান উইল ইয়াং ও কলিন ডি গ্র্যান্ডহোমকে। দুজনই হয়েছেন এলবিডব্লু। ৩ উইকেট হারিয়ে নিউজিল্যান্ড তুলেছে ৪৭ রান।

১৬: ৪৪, সেপ্টেম্বর ০৫

মাহমুদউল্লাহ ফেরালেন রবীন্দ্রকে

মাহমুদউল্লাহর এটা শততম টি–টোয়েন্টি। মাইলফলক ম্যাচটি স্মরণীয় রাখার মতো একটি উপলক্ষ এরই মধ্যে পেয়ে গেছেন বাংলাদেশ অধিনায়ক। বল হাতে নিয়ে ফিরিয়েছেন তিনি রচিন রবীন্দ্রকে। ৪ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের রান ৫৮।

১৬: ৫১, সেপ্টেম্বর ০৫

৫ উইকেট হারিয়ে এলোমেলো নিউজিল্যান্ড

প্রথম ওভারে ভালো কিছুর ইঙ্গিতই দিয়েছিল নিউজিল্যান্ড। কিন্তু সেটা ধরে রাখতে পারেনি তারা। ১১ ওভারের মধ্যে ৫ উইকেট হারিয়ে ফেলেছে তারা। রান তুলেছে ৬২টি। সর্বশেষ ব্যাটসম্যান হিসেবে আউট হয়েছেন টম ল্যাথাম। মেহেদী হাসানকে সামনে এসে খেলতে গিয়ে ফিরতি ক্যাচ দিয়েছেন আগের ম্যাচে ফিফটি করা নিউজিল্যান্ড অধিনায়ক।

১৭: ১০, সেপ্টেম্বর ০৫

নিউজিল্যান্ড ৮২/৫

১০.৫ ওভারে ৬২ রানে ৫ উইকেট হারিয়ে ফেলা নিউজিল্যান্ড ১৫ ওভার শেষে তুলেছে ৮১ রান। আর কোনো উইকেট হারায়নি তারা। ষষ্ঠ উইকেট জুটিতে ২৫ বলে ২০ রান তুলেছেন ব্লান্ডেল ও নিকোলস। ব্লান্ডেল ৯ ও নিকোলস ১২ রান নিয়ে উইকেটে আছেন।

১৭: ১৩, সেপ্টেম্বর ০৫

আজও মালিঙ্গাকে ছুঁতে পারলেন না সাকিব

আন্তর্জাতিক টি –টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট পাওয়ার রেকর্ডে শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গাকে ছুঁয়ে ফেলতে আর একটি উইকেট প্রয়োজন সাকিব আল হাসানের। আজ সেটি হলো না। ৪ ওভার বল করে ২৪ রান দিয়ে কোনো উইকেট পাননি বাংলাদেশের অলরাউন্ডার। ১৬ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের রান ৮৮।

১৭: ২৭, সেপ্টেম্বর ০৫

কিউদের টানছেন নিকোলস–ব্লান্ডেল

৬২ রানে ৫ উইকেট হারানো নিউজিল্যান্ডকে আরও বিপদে পড়তে দেননি হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল। ষষ্ঠ উইকেটে জুটিতে ৫০ রান তুলেও অবিচ্ছিন্ন আছেন তাঁরা। নিকোলস ৩১ ও ব্লান্ডেল ২৩ রানে ব্যাট করছেন। ১৮.৪ ওভারে নিউজিল্যান্ড ৫ উইকেটে তুলেছে ১১৬ রান।

১৭: ৩৬, সেপ্টেম্বর ০৫

২০ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ১২৮ রান

৬২ রানে ৫ উইকেট হারানো নিউজিল্যান্ডকে আরও বিপদে পড়তে দেননি হেনরি নিকোলস ও টম ব্লান্ডেল। অবিচ্ছিন্ন ষষ্ঠ উইকেটে জুটিতে ৬৬ রান তুলে নিউজিল্যান্ডকে লড়াই করার মতো ১২৮ রানের পুঁজি এনে দিয়েছেন তাঁরা। নিকোলস অপরাজিত ছিলেন দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান (২৯ বল) করে। ৩০ বলে দ্বিতীয় সর্বোচ্চ অপরাজিত ৩০ রান করেছেন ব্লান্ডেল। বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ২ উইকেট নিয়েছেন মোহাম্মদ সাইফউদ্দিন। ৪ ওভার বল করে ২৮ রান দিয়েছেন তিনি। একটি করে উইকেট নিয়েছেন মেহেদী হাসান, মাহমুদউল্লাহ ও মোস্তাফিজুর রহমান। ২৪ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন সাকিব আল হাসান। একটি উইকেট পেলেই তিনি ছুঁয়ে ফেলতেন শ্রীলঙ্কার সাবেক ফাস্ট বোলার লাসিথ মালিঙ্গার আন্তর্জাতিক টি–টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট পাওয়ার রেকর্ড (১০৭টি)।

১৭: ৫০, সেপ্টেম্বর ০৫

প্রথম ওভারে নাঈমের দুই চার

প্রথম ৪ বলে কোনো রান নেই, তবে সে চাপটা ধরে রাখতে পারেননি জ্যাকব ডাফি। পঞ্চম বলটা শর্ট লেংথে করেছেন, মোহাম্মদ নাঈম সেটা ঘুরিয়ে মেরেছেন চার। শেষ বলে ডাফি গেছেন ফুললেংথে, নাঈম এবার সোজা খেলেছেন, হয়েছে আরেকটা চার।

১৭: ৫৩, সেপ্টেম্বর ০৫
১৭: ৫৮, সেপ্টেম্বর ০৫

দুই চার, এরপর আউট লিটন

দুই সুইপ, দুই চার। তবে লিটন দাস সন্তুষ্ট হতে পারলেন না তাতে। কোল ম্যাকনকির বলে আবারও বড় শট খেলতে গিয়েছিলেন, তবে গতি বুঝতে পারেননি। মিস করে গেছেন পুরোপুরি। আম্পায়ার শরফউদ্দৌলা আঙুল তুলেছেন, বেশ কিছুক্ষণ ভেবে, নাঈমের সঙ্গে পরামর্শ করে শেষ পর্যন্ত রিভিউ না করার সিদ্ধান্ত নিয়েছেন লিটন। তিনি ফিরলেন ১১ বলে ১৫ রান করে, ২৩ রানে ১ম উইকেট হারাল বাংলাদেশ। তিন নম্বরে এসেছেন মেহেদী হাসান।

১৮: ০৫, সেপ্টেম্বর ০৫

প্যাটেলের জোড়া আঘাত

তিনে এসে মেহেদী হাসান খেললেন ৪ বল, তবে স্বস্তিতে ছিলেন না। আগের ওভারের শেষ বলে সিঙ্গেল নিয়ে স্ট্রাইক ধরে রেখেছিলেন। এজাজ প্যাটেলের বলে প্রথম স্টাম্পিংয়ের হাত থেকে বেঁচে গেছেন অল্পর জন্য। এরপর জোরে ওপর খেলতে গিয়ে মিস করেছেন। শেষ পর্যন্ত আউট হলেন ঘুরিয়ে খেলতে গিয়ে। শর্ট মিডউইকেটে ভালো ক্যাচ নিয়েছেন হেনরি নিকোলস।

সাকিব আল হাসানও শুরু থেকেই শট খেলার চেষ্টা করার লক্ষ্য নিয়েই যেন নেমেছিলেন, তবে ব্যর্থ হয়েছেন তিনিও। প্যাটেলকে তুলে মারতে গিয়ে লং-অনে ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি কোনো রান না করেই। ২৫ রানেই বাংলাদেশ হারিয়েছে তৃতীয় উইকেট।

১৮: ১৫, সেপ্টেম্বর ০৫

পাওয়ার প্লে-তে বাংলাদেশের ৩০

২.৪ ওভার, ২৩ রান, ০ উইকেট।

বাংলাদেশের শুরুটা হয়েছিল ভালোই। তবে হুট করেই বদলে গেল চিত্রটা।

পাওয়ার প্লের ৬ ওভার শেষে বাংলাদেশের স্কোর এখন ৩ উইকেটে ৩০ রান।

লক্ষ্য ১২৯ রান, তবে পাওয়ার প্লে-তে নিউজিল্যান্ডের চেয়ে পিছিয়ে বাংলাদেশ। প্রথম ৬ ওভারে কিউইরা তুলেছিল ৪০ রান।

১৮: ১৭, সেপ্টেম্বর ০৫

ফিরে গেলেন নাইম

শুরু থেকেই মনে হচ্ছিল অস্বস্তিতে আছেন নাঈম। বেশ কয়েকবার সুযোগ দিয়েও বেঁচে গেছেন। আগের ওভারেই গ্র্যান্ডহোমের দুর্দান্ত প্রচেষ্টা একটুর জন্য ব্যর্থ হয়েছে। এবার আর পারলেন না বাঁচতে। রচিন রবীন্দ্রের বলে মারতে গিয়েছিলেন। বলের পেস বুঝতে পারেননি। সেটা টেনে এনেছেন স্টাম্পে। ১৯ বলে ১৩ রান করে ফিরেছেন নাঈম। ইনিংসে দুটি চার ছিল তাঁর।

১৮: ২১, সেপ্টেম্বর ০৫

৭ ওভার শেষে ৪ উইকেটে ৩২ রান বাংলাদেশের

১৮: ২৮, সেপ্টেম্বর ০৫

মাত্র একবার

টি-টোয়েন্টিতে বাংলাদেশ ৩২ বা এর কমে ৪ উইকেট হারিয়েছে আরও সাতবার। এই সাত ম্যাচের মধ্যে মাত্র একবারই জয় পেয়েছে বাংলাদেশ। সেটি জিম্বাবুয়ের বিপক্ষে। আর এই সাতবারে সর্বোচ্চ ১৬২ রান তুলেছিল বাংলাদেশ। আর দুবার এক শর নিচে গুটিয়ে গিয়েছিল। সর্বনিম্ন ৮৩ রান শ্রীলঙ্কার বিপক্ষে।

১৮: ২৯, সেপ্টেম্বর ০৫

শততম টি-টোয়েন্টিতে ৩ রান মাহমুদউল্লাহর 

এজাজ প্যাটেলের বলে ফিরে গেলেন মাহমুদউল্লাহ। লেংথ বল পেয়েছিলেন। মারতে চেয়েছিলেন কাভার দিয়ে। কিন্তু সেটা নিকোলসের হাতেই গেল।

১৮: ৩১, সেপ্টেম্বর ০৫

আফিফও বিদায় নিলেন

মাহমুদউল্লাহর আউটের ধাক্কা সামলানোরই সুযোগ পাওয়া যায়নি। প্রথম বলেই বিদায় নিলেন আফিফ হোসেন। এজাজ প্যাটেলের বলটা উইকেটে পড়ে কীভাবে স্টাম্পে আঘাত হেনেছে টেরও পাননি এই বাঁহাতি।

১৮: ৪২, সেপ্টেম্বর ০৫

বাঁচলেন নুরুল

মুশফিকুর রহিমের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান-আউট হতে ধরেছিলেন নুরুল। সিঙ্গেলটা নিতে মুশফিকের তেমন আগ্রহ ছিল না, তবে নুরুল এগিয়ে গিয়েছিলেন অনেকটাই। শেষ পর্যন্ত ক্রিজে ফিরতে পেরেছেন, তবে টিভি আম্পায়ার বেশ কিছুক্ষণ রিপ্লে দেখার পর নিতে পেরেছেন সিদ্ধান্ত।

১৮: ৪৩, সেপ্টেম্বর ০৫

মুশফিকই এখন ভরসা

default-image
১৮: ৪৬, সেপ্টেম্বর ০৫

১২ ওভার শেষে বাংলাদেশের স্কোর ৬ উইকেটে ৫৩

৮ ওভারে ৭৬ রান দরকার বাংলাদেশের। হাতে আছে ৪ উইকেট।

১৮: ৫০, সেপ্টেম্বর ০৫

৩ ওভারে মাত্র ১১ রান দিয়ে ৪ উইকেট পেয়েছেন এজাজ প্যাটেল। বাংলাদেশের বিপক্ষে কোনো বাঁহাতি স্পিনারের এখন পর্যন্ত সেরা বোলিং ফিগার এটি।

১৮: ৫২, সেপ্টেম্বর ০৫

৮ রান করে ফিরে গেছেন নুরুল

ম্যাকনকির বলে তুলে মারতে গিয়ে ফিরে গেলেন নুরুল। অফ স্টাম্পের বাইরে বল দেখে বাউন্ডারি মারার চেষ্টা করেছিলেন। কিন্তু অফ স্পিনে বিভ্রান্ত হয়ে শুধু ব্লান্ডেলের ফিল্ডিং দক্ষতার পরিচয় দেখতে পেলেন। অনেক দূর দৌড়ে ক্যাচটি নিয়েছেন সাধারণত কিপিং করা ব্লান্ডেল।

১৮: ৫৫, সেপ্টেম্বর ০৫

৬ ওভারে বাংলাদেশের দরকার ৭০ রান

মিরপুরের উইকেটে ৬ ওভারে ৭০ রানের এই পাহাড় কি পেরোতে পারবে বাংলাদেশ?

১৮: ৫৬, সেপ্টেম্বর ০৫

চার দিয়ে শুরু ১৫তম ওভার

দ্বিতীয় বলে চার মারলেও ওভারের বাকিটা বাংলাদেশের পক্ষে এলো না। বাকি ৫ বলে আর মাত্র ১ রান পেয়েছেন সাইফউদ্দিন। ১৫ ওভার শেষে বাংলাদেশের স্কোর ৭ উইকেটে ৬৪।

১৮: ৫৯, সেপ্টেম্বর ০৫

বাংলাদেশের বিপক্ষে সেরা এজাজ

১৬ রানে ৪ উইকেট পেয়ে স্পেল শেষ করলেন এজাজ প্যাটেল। বাংলাদেশের বিপক্ষে বাঁহাতি স্পিনারের সেরা বোলিংয়ের রেকর্ড এখন তাঁর। আগের রেকর্ডটি ছিল ভারতের প্রজ্ঞান ওঝা ও হংকংয়ের নাদিম আহমেদের। ২১ রানে ৪ উইকেট পেয়েছিলেন এই দুজন।

১৯: ০২, সেপ্টেম্বর ০৫

সাইফউদ্দিনও ফিরলেন

ম্যাকনকির বলে এলবিডব্লু সাইফউদ্দিন। রিভিউ নিয়েও লাভ হয়নি কোনো। ৬৬ রানে ৮ম উইকেট হারিয়েছে বাংলাদেশ। নিউজিল্যান্ডের দরকার আর দুই উইকেট।

আর বাংলাদেশের? ...অসম্ভব সে কাজটি করতে হলে ২৬ বলে ৬৩ রান করতে হবে। মুশফিকের দুই সঙ্গী নাসুম ও মোস্তাফিজ।

১৯: ০৭, সেপ্টেম্বর ০৫

সেই নিউজিল্যান্ডই দিচ্ছে লজ্জা?

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বনিম্ন তিনটি স্কোরই নিউজিল্যান্ডের বিপক্ষে। সবগুলোই অবশ্য দেশের বাইরে। সর্বনিম্ন ৭০ রানের রেকর্ডটি ভারতের মাটিতে, ২০১৬ বিশ্বকাপে। এ বছরের শুরুতে অকল্যান্ডে ৭৬ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। আর ২০১০ সালে হ্যামিল্টনে ৭৮ রানে গুটিয়ে গিয়েছিল বাংলাদেশ দল।

১৯: ০৮, সেপ্টেম্বর ০৫

নাসুমও ফিরলেন

কুগালাইনের বলে বোল্ড হয়ে গেলেন নাসুম। ৫ বলে ১ রান করেছেন নাসুম। নামছেন মোস্তাফিজ।

১৯: ১০, সেপ্টেম্বর ০৫

রেকর্ড এড়াল বাংলাদেশ

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে নিজেদের সর্বনিম্ন রানের রেকর্ড এড়াল বাংলাদেশ। ২০১৬ বিশ্বকাপে নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচে ১৪১ রান তাড়া করতে নেমে ৭০ রানে গুটিয়ে গিয়েছিল বাংলাদেশ। কুগালাইনের বলে মোস্তাফিজের সিঙ্গেল সে রেকর্ড থেকে বাঁচাল দলকে।

১৯: ১৪, সেপ্টেম্বর ০৫

মুশফিক স্ট্রাইক পাচ্ছেন না। কিউই পেসারদের সামলানোর দায়িত্ব মোস্তাফিজই নিয়েছেন। ১৯তম ওভারের প্রথম তিন বলে কোনো রান আসেনি। অন্যপ্রান্তে ৩৪ বলে ১৮ রান করেছেন মুশফিক।

১৯: ১৫, সেপ্টেম্বর ০৫

পঞ্চম বলে স্ট্রাইক পেলেন মুশফিক

১৯: ১৫, সেপ্টেম্বর ০৫

৬ বলে দরকার...... ৫৬ রান!

স্ট্রাইকে মুশফিক। হারের ব্যবধান কতটা কমাতে পারবেন মুশফিক?

১৯: ১৭, সেপ্টেম্বর ০৫

গুরুত্বপূর্ণ সময়ে বল হাতে তুলে নিলেন গ্র্যান্ডহোম

ম্যাচে এক ওভারও বল না করা কলিন ডি গ্র্যান্ডহোম এসেছেন শেষ ওভার করতে।

১৯: ২৪, সেপ্টেম্বর ০৫

ঘরের মাঠে সর্বনিম্ন রানের রেকর্ড গড়ল বাংলাদেশ

ওভারের প্রথম বলেই সিঙ্গেল নিয়ে অন্য প্রান্তে চলে গেছেন মুশফিক। হারের ব্যবধান কমানোর গুরুত্বপূর্ণ ভূমিকা পেয়েছিলেন মোস্তাফিজ। তৃতীয় বলে আরও দুটি রান নিয়ে দলকে ৭৬ রানে নিয়েছিলেন মোস্তাফিজ। চতুর্থ বলে হাঁকিয়েছিলেন। কিন্তু সেটা লং অন পর্যন্ত পৌছাতে পারেনি। ৫২ রানে হারল বাংলাদেশ।

৭৬ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। দেশের মাটিতে টি-টোয়েন্টিতে এটাই সর্বনিম্ন স্কোর বাংলাদেশের। সব মিলিয়েই এটা বাংলাদেশের দ্বিতীয় সর্বনিম্ন স্কোর। এ বছরের শুরুতেই ১০ ওভারে পরিণত হওয়া অকল্যান্ডের টি-টোয়েন্টিতেও ৭৬ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ।