হাসান মাহমুদ।
হাসান মাহমুদ।ছবি: প্রথম আলো

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান ও পেসার খালেদ আহমেদ। ১৮ সদস্যের এই টেস্ট দলে ফিরেছেন ওপেনার সাদমান ইসলাম ও অলরাউন্ডার সাকিব আল হাসান।

কবজির চোটে গত বছরের শুরুর দিকে পাকিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলা হয়নি ওপেনার সাদমান ইসলামের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে বাংলাদেশ দলে ফিরতে যাচ্ছেন বাঁহাতি এই ওপেনার। আর আইসিসির নিষেধাজ্ঞার মেয়াদ শেষে সাকিব আল হাসানের টেস্ট দলে ফেরা অনুমেয়ই ছিল।

২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে টেস্ট দলে ছিলেন উইকেটরক্ষক নুরুল। চোটের কারণে সর্বশেষ টেস্ট দলে ছিলেন না পেসার খালেদও। এবার দুজনই ছিলেন ২০ জনের প্রাথমিক দলে। কিন্তু ১৮ সদস্যের মূল টেস্ট দলে জায়গা হয়নি তাঁদের। পেসার তাসকিন আহমেদ ফিরেছেন দলে। তিন বছর পর টেস্টে বল করতে দেখা যেতে পারে তাসকিনকে।

বিজ্ঞাপন
default-image

দুজনই এমএ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের হয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলছেন। প্রথম ইনিংসে খালেদ আগুনঝরা বোলিং করে ৩ উইকেট নেন। ব্যাট হাতে ৩০ রান আসে নুরুলের ব্যাট থেকে। উইকেটের পেছনেও তিনি ছিলেন বরাবরের মতোই দারুণ।

আগামী ৩ ফেব্রুয়ারি জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে প্রথম টেস্ট। ১১ ফেব্রুয়ারি দ্বিতীয় টেস্ট ম্যাচটি মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের টেস্ট দল: মুমিনুল হক (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, লিটন দাস, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, মেহেদী হাসান, তাইজুল ইসলাম, সাদমান ইসলাম, নাজমুল হোসেন, মোহাম্মদ মিঠুন, ইয়াসির আলি, সাইফ হাসান, আবু জায়েদ, হাসান মাহমুদ, নাঈম হাসান, ইবাদত হোসেন।

প্রাথমিক দল থেকে বাদ পড়া দুই ক্রিকেটার: খালেদ আহমেদ ও নুরুল

মন্তব্য করুন