বিজ্ঞাপন
বিজ্ঞাপন

এ মুহূর্তে মঈন আলী চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল খেলছেন। ইএসপিএন-ক্রিকইনফো জানিয়েছে, আগামী মাসে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড দলে থাকা মঈন থাকতে পারতেন ডিসেম্বরের অ্যাশেজের টেস্ট দলেও। কিন্তু দীর্ঘ সময় ধরে পরিবার-পরিজন থেকে দূরে থাকা ক্লান্ত মঈন আর বাইরে থাকতে চাচ্ছেন না। এ কারণেই টেস্ট ক্রিকেটকে বিদায় বলছেন। মঈন টেস্ট ক্রিকেট ছাড়লেও ইংল্যান্ডের হয়ে সীমিত ওভারের ক্রিকেটটা খেলে যেতে চান আরও কিছুদিন।

default-image

মঈন আলীর টেস্ট ক্যারিয়ারে রহস্যের কোনো শেষ নেই। কিছু পরিসংখ্যান তো তাঁর সম্পর্কে অন্যরকম ধারণাই দেয় ক্রিকেটপ্রেমীদের। তিনি ২০০০ টেস্ট রান ও ১০০ টেস্ট উইকেটের মাইলফলক ছুঁয়েছেন কিংবদন্তি অলরাউন্ডার স্যার ইয়ান বোথাম, স্যার গ্যারি সোবার্স আর ইমরান খানের চেয়েও দ্রুততম সময়ে। ইংল্যান্ডের পক্ষে টেস্ট উইকেটপ্রাপ্তির দিক দিয়ে তাঁর অবস্থান ১৬তম।

কিন্তু এমন পরিসংখ্যান যে অলরাউন্ডারের ক্যারিয়ারে দেখা গেছে, সেই তিনিই কি না টেস্ট ক্রিকেটে যাত্রাটা শেষ করতে যাচ্ছেন ৩ হাজার রান ও ২০০ উইকেটের কম নিয়ে। ৬৪ টেস্টে ২৮.২৯ গড়ে ২৯১৪ রান ও ১৯৫ উইকেট তাঁর সামর্থ্যের সঠিক বিজ্ঞাপন নয়। ক্রিকেটে মঈন থাকবেন একটা আক্ষেপ হয়েই।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন