বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

সাবেক অস্ট্রেলীয় অলরাউন্ডার শেন ওয়াটসন সম্প্রতি কোহলি, স্মিথ, উইলিয়ামসন, রুটদের সঙ্গে একই কাতারে রেখেছেন বাবর আজমকে। কেবল রাখেনইনি, ‘দ্য আইসিসি রিভিউ’ নামের একটি অনুষ্ঠানে সেরা এই ব্যাটসম্যানদের শ্রেষ্ঠত্বকে ক্রমানুসারে সাজিয়েছেনও। ওয়াটসনের তালিকায় প্রায় তিন বছর ধরে টেস্টে শতক না পাওয়া কোহলি ১ নম্বরে থাকলেও বাবর আছেন কোহলির ঠিক পরপরই। বাবরের পর ওয়াটসন রেখেছেন স্মিথকে। এরপর উইলিয়ামসন ও সবশেষে রুট।

এ মুহূর্তে দুর্দান্ত ফর্মে আছেন বাবর। ৪০ টেস্টে ২৮৫১ রান করেছেন ৪৫.৯৮ গড়ে। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে সিরিজে তিনি সর্বোচ্চ রান সংগ্রাহক। সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে করাচি টেস্টের দ্বিতীয় ইনিংসে পাকিস্তানকে ড্র এনে দেওয়া তাঁর ১৯৬ রানের ইনিংসটিকে মহাকাব্যিক বলছেন অনেকেই। টেস্টই কেবল নয়, ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি—সব সংস্করণেই দুর্দান্ত বাবর।

ডেল স্টেইন অবশ্য ওয়াটসনের মতো কোনো র‍্যাঙ্কিং করেননি। তিনি বাবর আজমকে ‘সবার সেরা’ই বলছেন। গতকাল সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে এক প্রশ্নোত্তর সেশনে তিনি জানিয়েছেন, শ্রেষ্ঠত্বের দিক দিয়ে এখন সবার ওপর বাবর আজমই।

default-image

খুব বেশি দিন হয়নি স্টেইন অবসরে গেছেন। গত বছরের আগস্টে সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন তিনি। তাঁর ক্যারিয়ারের পরিসংখ্যান দুর্দান্তই। ৯৩ টেস্টে ২২.৯৫ গড়ে ৪৩৯ উইকেট। ১২৫ ওয়ানডেতে ২৫.৯৫ গড়ে ১৯৬ উইকেট।

অবসরের পর সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ নিয়মিত স্টেইন কাল টুইটারে বাবর আজম প্রশ্নে সরাসরিই উত্তর দিয়েছেন। এক টুইটার ব্যবহারকারী তাঁকে প্রশ্ন করেন, এ মুহূর্তে বিশ্বের সেরা ব্যাটসম্যান কে। স্টেইন বলেন ‘খুব সম্ভবত বাবর আজম। সে এ মুহূর্তে দুর্দান্ত।’

খেলা ছেড়ে একেবারে ঝাড়া হাত-পা এক জীবনই কাটাচ্ছেন স্টেইন। এখানে-ওখানে ঘুরে-ফিরে টুকটাক কাজকর্মও করছেন। আপাতত আইপিএলে বিশ্লেষকের ভূমিকায় আছেন। তবে স্টেইনের সবচেয়ে সরব উপস্থিতি বোধ হয় সামাজিক যোগাযোগমাধ্যমেই।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন