কথায় আছে, যে রাঁধে সে চুলও বাঁধে। কিংবা যে ক্রিকেট খেলে সে প্রযোজনাও করতে পারে। ব্রজেন দাশ কিংবা মহেন্দ্র সিং ধোনি তার উৎকৃষ্ট প্রমাণ।

ইংলিশ চ্যানেলজয়ী কিংবদন্তি বাঙালি সাঁতারু সিনেমা প্রযোজনাও করেছেন। মহেন্দ্র সিং ধোনিও হাঁটছেন সেই পথে। পৌরাণিক তন্ত্র-মন্ত্র আর বিজ্ঞান কল্পকাহিনী নিয়ে ওয়েব সিরিজ নির্মাণে নামছেন ভারতের বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক।

বিজ্ঞাপন

ধোনির একটি প্রযোজনা প্রতিষ্ঠান আছে—ধোনি এন্টারটেইনমেন্ট। গত বছর এ প্রযোজনা প্রতিষ্ঠানের অধীনে ‘রোর অব দ্য লায়ন’ তথ্যচিত্র নির্মাণ করা হয়। কবির খানের পরিচালনায় সেই তথ্যচিত্রে ধোনিও ছিলেন। আইপিএলে ফিক্সিংয়ের অভিযোগে দুই বছর নিষিদ্ধ থাকার পর ধোনির অধীনে চেন্নাই সুপার কিংসের ঘুরে দাঁড়ানো নিয়ে এ তথ্যচিত্র বানানো হয়। ভারতের সাবেক অধিনায়কের প্রযোজনা প্রতিষ্ঠানের অভিষেক ঘটেছিল এ কাজ দিয়ে। প্রশংসিতও হয়েছিলেন বেশ।

বিজ্ঞাপন
default-image

গত মাসে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার ঘোষণা দেন ধোনি। আইপিএল খেলতে এখন চেন্নাই সুপার কিংসের সঙ্গে রয়েছেন সংযুক্ত আরব আমিরাতে। ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ধোনির প্রযোজনা প্রতিষ্ঠান এবার নতুন প্রকল্প নিয়ে মাঠে নামছে। নতুন এক লেখকের অপ্রকাশিত বই অবলম্বনে ওয়েব সিরিজ নির্মাণ করবে ধোনি এন্টারটেইনমেন্ট। ধোনির স্ত্রী এবং প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক সাক্ষী ধোনি জানান, সিরিজটি হবে ‘রোমাঞ্চকর।’

বিজ্ঞাপন

সাক্ষীর ভাষায়, ‘বইটি পৌরাণিক বিজ্ঞান কল্প-কাহিনি নিয়ে। এক অঘোরী সাধুর জীবন নিয়ে গল্প, যাকে উচ্চ প্রযুক্তিসম্পন্ন জায়গায় আটকে রাখা হয়। অঘোরী সাধুর যেসব রহস্য ফাঁস করেন তাতে প্রাচীন পুরাকথা, বর্তমান ও ভবিষ্যৎ নিয়ে চিন্তা-ভাবনা পাল্টে যায়। সিনেমার চেয়ে ওয়েব সিরিজের সঙ্গেই আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য বেশি মানানসই।’নির্মাতারা এখন ওয়েব সিরিজে শুটিংয়ের জায়গা, শিল্পী ও কলাকুশলী বাছাই করছেন। অঘোরী সাধুদের নিয়ে বলে রাখা ভালো, তারা তন্ত্র-মন্ত্রের পূজারি।


আইপিএলে এখন পর্যন্ত ৩ ম্যাচ খেলে দুটিতে জিতেছে চেন্নাই। ব্যাট হাতে এখনো সেভাবে জ্বলে উঠতে পারেননি ধোনি। রাজস্থান রয়্যালসের বিপক্ষে ১৭ বলে করেছিলেন ২৯ রান। গত বিশ্বকাপের পর ভারতের জার্সিতে আর খেলেননি তিনি। প্রায় ১৪ মাস জাতীয় দল থেকে দূরে থাকার পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন ৩৯ বছর বয়সী সাবেক এ উইকেটরক্ষক ব্যাটসম্যান।

মন্তব্য পড়ুন 0