নিউজিল্যান্ড থেকে দেশে ফিরছেন তামিম ইকবাল।
নিউজিল্যান্ড থেকে দেশে ফিরছেন তামিম ইকবাল।ফাইল ছবি: প্রথম আলো

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে আগেই ছুটি নিয়ে রেখেছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। আজ নিউজিল্যান্ড থেকে বাংলাদেশে ফেরার বিমান ধরবেন তামিম।

তাঁর সঙ্গে যোগ দিচ্ছেন তরুণ পেসার হাসান মাহমুদ। দুজনেরই আগামীকাল রাত ১০টায় বাংলাদেশে পা রাখার কথা। আজ বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানায়।

সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে পিঠে চোট পাওয়া হাসানকে পরের দুই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়। কিন্তু ফিটনেসের উন্নতি না হওয়ায় হাসানকে দেশে পাঠানো হচ্ছে। দেশে ফেরার পর বিসিবির মেডিকেল বিভাগ হাসানের দেখাশোনা করবে।

বিজ্ঞাপন

এদিকে করোনাকালে ক্রিকেটের ক্লান্তি এড়াতে নিউজিল্যান্ড সফরের আগেই ছুটি নিয়ে রেখেছেন তামিম। কাল থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে তাই থাকছেন না এই বাঁহাতি ওপেনার।

default-image

দেশে ফিরে পরিবারের সঙ্গে সময় কাটাতে চান তিনি। ১২ এপ্রিল আবার বাংলাদেশ দল যাবে শ্রীলঙ্কা দুটি টেস্ট খেলতে। প্রায় এক মাসের আরেকটি সফরের আগে নিজেকে সতেজ রাখতেই নাকি নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি সিরিজ খেলবেন না তামিম।

তামিমের না থাকায় টি-টোয়েন্টিতে সুযোগ হতে পারে আরেক বাঁহাতি মোহাম্মদ নাঈমের। সুযোগ থাকবে সৌম্য সরকারেরও। আর নিয়মিত লিটন দাস তো আছেনই। হাসানের না থাকায় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে কোনো এক ম্যাচে অভিষেক সম্ভাবনা থাকবে আরেক তরুণ পেসার শরিফুল ইসলামের।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন