বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জিম্বাবুয়ের কিংবদন্তি ক্রিকেটার অ্যান্ডি ফ্লাওয়ারকে জাতীয় দলের পরামর্শক হিসেবে নিয়োগ দিয়েছে এসিবি। কাল এক বিবৃতিতে এসিবি চেয়ারম্যান আজিজুল্লাহ ফজলি বলেন, ‘অ্যান্ডি এসিবিতে যোগ দেওয়ায় আমরা আনন্দিত। ফ্র্যাঞ্চাইজি প্রতিযোগিতায় অ্যান্ডি আমাদের বেশ কজন খেলোয়াড়ের সঙ্গে কাজ করেছে। তার সুবিশাল অভিজ্ঞতা বিশ্বকাপে আমাদের কাজে লাগবে।’

২০০৯ থেকে ২০১৪ সাল পর্যন্ত ইংল্যান্ড দলের প্রধান কোচের দায়িত্বে ছিলেন অ্যান্ডি ফ্লাওয়ার। তাঁর হাত ধরে ২০১০ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতে ইংল্যান্ড। কোচিং ক্যারিয়ার শুরুর আগে জিম্বাবুয়ের হয়ে ৬৩ টেস্ট ও ২১৩ ওয়ানডে খেলেছেন ফ্লাওয়ার।

আইপিএল, সিপিএল, পিএসএল ও দ্য হান্ড্রেড টুর্নামেন্টে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি দলের দায়িত্বে ছিলেন ৫৩ বছর বয়সী সাবেক এ ক্রিকেটার।

টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে গত বুধবার কাবুল ছেড়েছে আফগানিস্তান ক্রিকেট দল। কাতারে পৌঁছে দলের প্রস্তুতি নিয়ে আফগানিস্তান অধিনায়ক মোহাম্মদ নবী বলেন, ‘আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে কাতারে অনুশীলন শুরু করেছে দল। আরব আমিরাতের ভিসা পাওয়ার অপেক্ষায় আছে সবাই। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্যও সবাই প্রস্তুত।’

১৭ অক্টোবর থেকে আরব আমিরাত ও ওমানে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আফগানিস্তান সরাসরি খেলবে মূল পর্ব সুপার টুয়েলভে।

২৫ অক্টোবর আফগানিস্তানের প্রথম ম্যাচ গ্রুপ পর্ব থেকে উঠে আসা কোনো দলের বিপক্ষে। আফগানিস্তান দলের সঙ্গে এরই মধ্যে জৈব সুরক্ষাবলয়ে যোগ দিয়েছেন অ্যান্ডি ফ্লাওয়ার।

মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন