বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আজ টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে পাকিস্তান ইনিংসের ষষ্ঠ ওভারে বোলিংয়ের সময় ডানহাতে চোট পেয়ে মাঠ ছাড়েন তাসকিন আহমেদ। পরে মাঠে ফিরে বল করলেও ম্যাচ শেষে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। জানা গেছে, চোটের জায়গায় সেলাই লাগবে বাংলাদেশের এ পেসারের।

default-image

নতুন মুখ হিসেবে জাতীয় ডাক পেয়েছেন মাহমুদুল হাসান ও সিলেটের পেসার রেজাউর রহমান। সিলেটের পেসার রেজাউর ঘরোয়া ক্রিকেটে গত দুই-তিন বছর ধরেই ধারাবাহিক পারফরমার। ঘণ্টায় ১৩০ কিলোমিটার গতির আশপাশে বল করেন, আউট সুইংও বেশ ভালোই পারেন ২২ বছর বয়সী এ পেসার। মাহমুদুল ঘরোয়া ক্রিকেটে পরিচিত মুখ। গত বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। ৬টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ২১ বছর বয়সী এ ব্যাটসম্যান। প্রথম শ্রেণির ক্রিকেটে ২টি সেঞ্চুরিও পেয়েছেন মাহমুদুল।

টেস্ট দলের ভারসাম্য নিয়ে জাতীয় দলে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেন, ‘মুমিনুল, সাকিব, মুশফিক, তাইজুল ও মিরাজদের নিয়ে দল ভালোই অভিজ্ঞ। তবে সাকিব প্রথম টেস্টে খেলতে পারবে কি না, তা নিশ্চিত হতে আমাদের অপেক্ষা করতে হবে। তবে এসব খেলোয়াড়েরাই টেস্টে সবচেয়ে ধারাবাহিক আমাদের জন্য।’

এ বছর জুন–জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলে বাংলাদেশ। সেই টেস্ট দল থেকে বাদ পড়েছেন চার ক্রিকেটার—তামিম ইকবাল, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ ও শরীফুল ইসলাম। তামিম, শরীফুল ও তাসকিন চোটের কারণে দলের বাইরে। মাহমুদউল্লাহ তো টেস্ট থেকেই অবসর নিয়েছেন।

default-image

মাহমুদুল হাসান ও রেজাউর রহমানের ডাক পাওয়া প্রসঙ্গে মিনহাজুল আবেদীন বলেন, ‘এটা (ডাক পাওয়া) তার (মাহমুদুল) জন্য একটু আগেভাগেই হয়ে গেল। কিন্তু বড় দৈর্ঘ্যের ম্যাচে সে ভালো টেম্পারামেন্টের পরিচয় দিয়েছে। ফর্মেও আছে। তাসকিন আর শরীফুল চোট পাওয়ায় পেস বিভাগে রাজাকে (রেজাউর) ডাকা হয়েছে। প্রথম শ্রেণির ক্রিকেটে তার পারফরম্যান্সে চোখ রাখা হচ্ছে। সে শক্তিশালী এবং উইকেট নেওয়ার অভ্যাস আছে।’

প্রথম টেস্টে বাংলাদেশ দল: মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, লিটন দাস, নুরুল হাসান, মেহেদী হাসান, নাঈম হাসান, তাইজুল ইসলাম, ইবাদত হোসেন, আবু জায়েদ, ইয়াসির আলী, মাহমুদুল হাসান, রেজাউর রহমান ও সাকিব আল হাসান (ফিট থাকা সাপেক্ষে)।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন