বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

ব্যাটিংটা একেবারেই ভালো হয়নি লঙ্কানদের। চারজন দুই অঙ্ক ছুঁয়েছেন, সর্বোচ্চ ৩০ রান, তবে ২৮ রানের বড় হয়নি কোনো জুটি। শ্রীলঙ্কার ইনিংসের গল্প বলে দেয় এটাই। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কলম্বোতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে টসে জিতে ব্যাটিংয়ে নেমে ১৮.১ ওভারে ১০৩ রানেই গুটিয়ে গেছে তারা। টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এটা শ্রীলঙ্কার সর্বনিম্ন স্কোর।

দ্বিতীয় ওভার থেকে নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়ে গেছে স্বাগতিকেরা। লঙ্কানদের মূল ক্ষতিটা করেছেন দুই স্পিনার এইডেন মার্করাম ও তাব্রেইজ শামসি। দুজন মিলে ৮ ওভারে ৪১ রান দিয়ে নিয়েছেন ৬ উইকেট। ২ ওভারে ২৯ রান দিয়ে উইকেটশূন্য থেকেছেন কাগিসো রাবাদা। তবে ৪ ওভারে ১২ রান দিয়ে ২টি উইকেট নিয়েছেন বাঁহাতি স্পিনার বিওর্ন ফরটুইন, ১টি করে নিয়েছেন আনরিখ নর্কিয়া ও অধিনায়ক কেশব মহারাজ।

রান তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার কুইন্টন ডি কক ও রিজা হেনড্রিকস গড়েছেন ৬২ রানের জুটি। হেনড্রিকস ১৯ বলে ১৮ রান করে আউট হয়ে গেলেও ডি কক ক্রিজে ছিলেন একেবারে ম্যাচের শেষ পর্যন্ত। ৪৮ বলে অপরাজিত ৫৮ রান করে দলকে জিতিয়ে তবেই ফিরেছেন। এইডেন মার্করাম করেছেন ১৯ বলে ২১ রান।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন