default-image

তাঁর প্রথম দুঃখ, মাত্র তিন রানের জন্য টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পাওয়া হয়নি। দ্বিতীয় দুঃখ, ৫০ বলে অপরাজিত ৯৭ রানের ইনিংস খেলে প্রায়ই একক চেষ্টায় ৬ উইকেটে ১৭৫ রানের লড়াইয়ের স্কোর এনে দিয়েছেন, তবুও দল জিততে পারেনি। এমনই দুঃখে ভরা এক রাত কেটেছে কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক দিনেশ কার্তিকের। ইডেন গার্ডেন্সে তাঁর দল কলকাতা নাইট রাইডার্সকে ৩ উইকেটে হারিয়েছে রাজস্থান রয়্যালস।

১৭৬ রানের লক্ষ্যে খেলতে নামা রাজস্থানকে অজিঙ্কা রাহানে-সাঞ্জু স্যামসন ৩২ বলে ৫৩ রানের ভালো শুরু এনে দেওয়ার পরও স্বচ্ছন্দে এগোতে পারেনি তারা। ৪৫ রানের মধ্যে হারিয়ে বসে ৫ উইকেট। ম্যাচের রং বদলে দিয়েছে রায়ান পরাগ-জোফরা আর্চারের সপ্তম উইকেটে তোলা ২১ বলে ৪৪ রানের জুটি। আন্দ্রে রাসেলের বলে হিট উইকেট হওয়ার আগে আসাম থেকে উঠে আসা ১৭ বছর বয়সী রায়ান খেলে গেছেন ৩১ বলে ৪৭ রানের কার্যকরী এক ইনিংস। ১৮ বলে ৩১ রানের সমীকরণ রায়ান এক ঝটকায় নামিয়ে এনেছেন ১২ বলে ১৮ রানে। পরে সেটি অনায়াসে মিলিয়েছেন ২৭ রানে অপরাজিত থাকা আর্চার।

কলকাতার ইনিংসটাও এগিয়েছে ধাক্কা খেতে খেতে। দিনেশ কার্তিক অপরাজিত ৯৭ রানের ইনিংস না খেললে স্বাগতিকদের ১৭৫ রানের লড়াইয়ের স্কোরও পাওয়া হয় না। পিযুষ চাওলা আর সুনীল নারাইন যতই দুর্দান্ত বোলিং করুন, সেটিও যে যথেষ্ট ছিল না।
এ হারে কলকাতা পয়েন্ট তালিকায় পেছনের সারিতেই পড়ে রইল। অবশ্য জিতেও শেষ চারে যাওয়ার কোনো সম্ভাবনা তৈরি হয়নি রাজস্থানের। লড়াইটা যে ছিল 'ব্যাক বেঞ্চার'দের!

বিজ্ঞাপন
মন্তব্য করুন