বিজ্ঞাপন
বিজ্ঞাপন

রিভিউতে টেলিভিশন আম্পায়ার সবকিছুই দেখলেন। বল ব্যাটে লেগেছে কি না, স্টাম্পের লাইনে বল ছিল কি না, বল স্টাম্পে লাগত কি না। তিনটিই মিলে গেল তিনটি লাল বিন্দুতে। বলতে গেলে ইংল্যান্ডের প্রায় সব আশার সমাপ্তি টেনে ৭৭ বলে ১২ রান করে বেন স্টোকস আউট! উইকেটটা লায়নই পেয়েছেন, কিন্তু স্টোকসকে তো আসলে ফিরিয়েছে স্মিথের ক্ষুরধার মস্তিষ্কই!

default-image

অ্যাডিলেড টেস্টের পঞ্চম দিনে প্রায় অসম্ভব এক লক্ষ্যই সামনে ইংলিশদের। জয়ের জন্য ৪৬৮ রানের লক্ষ্য পেরোনো অসম্ভব নয়, কিন্তু টেস্ট ইতিহাসে চতুর্থ ইনিংসে ৪১৮ রানের বেশি তাড়া করার রেকর্ড নেই। এর মধ্যে চতুর্থ দিন সন্ধ্যায় ৮২ রানে ৪ উইকেট হারিয়ে এমনিতেই হারের দিকেই হাঁটছে ইংল্যান্ড। শেষ দিনে দরকার আরও ৩৮৬ রান।

কিন্তু আজ প্রথম সেশনেই ওলি পোপ আর বেন স্টোকসকে হারিয়ে ফেলা ইংল্যান্ডের জন্য এখন হার এড়ানো প্রায় অসম্ভব। ১০৫ রানে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে স্টোকসের বিদায়ের পর এখন উইকেটে আছেন ক্রিস ওকস ও জস বাটলার। সপ্তম উইকেটে দুজনের জুটিটা অবশ্য অর্ধ শতক পেরিয়ে গেছে। এ প্রতিবেদন লেখার সময় ইংল্যান্ডের রান ৬ উইকেটে ১৬২।

কাল চতুর্থ দিন শেষ সেশনের একেবারে শেষ দিকে জো রুট আউট হতেই শেষ হয় দিনের খেলা। এর আগে ৪৬৮ রানের লক্ষ্যে নামা ইংল্যান্ড দ্বিতীয় ওভারেই হারায় হাসিব হামিদকে। ঝাই রিচার্ডসনের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি। এরপর ররি বার্নস আর ডেভিন ম্যালানের জুটি কিছুটা আশা দেখিয়েছে ইংলিশদের। ম্যালান এলবিডব্লু হয়েছে মাইকেল নেসারের বলে। বার্নস স্মিথের হাতে ধরা পড়েন রিচার্ডসনের বলে। এর আগে অবশ্য স্লিপে স্মিথকে ক্যাচ দিলেও রিভিউ নিয়ে বেঁচে গিয়েছিলেন ম্যালান। বার্নসও একবার বেঁচেছেন রিভিউ নিয়ে।

default-image

এরপর রুট আর স্টোকস দিনটা পার করে দেওয়ার পথে হাঁটছিলেন। কিন্তু বাধ সাধে অসময়ে রুটের ফেরা। আজ দিনরাতের এই টেস্টের পঞ্চম দিনের প্রথম সেশনে স্মিথের অসাধারণ এক রিভিউতে স্টোকসের ফেরায় খুব সম্ভবত ইংল্যান্ডের শেষ আশাটুকুও অ্যাডিলেডের হাওয়ায় মিলিয়ে গেছে।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন