নিউজিল্যান্ড থেকে দেশে ফিরেই ভারতের বিমান ধরবেন মোস্তাফিজুর রহমান।
নিউজিল্যান্ড থেকে দেশে ফিরেই ভারতের বিমান ধরবেন মোস্তাফিজুর রহমান।ছবি: এএফপি

সাফল্যহীন যেকোনো সফরই ক্লান্তিকর। নিউজিল্যান্ড সফরটাও ঠিক তেমনটাতেই পরিণত হয়েছিল বাংলাদেশ দলের জন্য। ব্যর্থ এই সফর শেষে আজ সকালে দেশে ফিরেছেন মাহমুদউল্লাহ, সৌম্য, লিটনরা। দেশে ফিরে যেন হাঁপ ছেড়েই বাঁচল দল।

দলের সঙ্গে আসেননি কোচ রাসেল ডমিঙ্গো ও ফিল্ডিং কোচ রায়ান কুক। এক সপ্তাহ ছুটি কাটিয়ে ঢাকায় ফিরবেন এ দুই দক্ষিণ আফ্রিকান। তবে দলের সঙ্গে ফিরেছেন বোলিং কোচ ওটিস গিবসন ও ব্যাটিং কোচ জোনাথন লুইস।

ওয়ানডে সিরিজ শেষে আগেই দেশে ফিরে এসেছেন তামিম ইকবাল। চোটের কারণে ফিরেছেন পেসার হাসান মাহমুদ। বাকি সবাই ফিরেছেন একই ফ্লাইটে। আইপিএল খেলতে মোস্তাফিজুর রহমান নিউজিল্যান্ড থেকেই ভারতে যাবেন, এমনটা শোনা গিয়েছিল প্রথমে। তবে তিনি আজ দলের সঙ্গে দেশে ফিরলেও বিমানবন্দর থেকেই কলকাতার ফ্লাইটে উঠবেন।

default-image
বিজ্ঞাপন

আরও একটি নিউজিল্যান্ড সফরে স্বাগতিকদের বিপক্ষে জয়হীন বাংলাদেশ। তবে ক্রাইস্টচার্চের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি বাদ দিলে গোটা সফরে বলার মতো পারফরম্যান্স নেই বললেই চলে। প্রতিটি ম্যাচেই ছিল ভুলের খেসারত। গোটা সফরেই ক্যাচ মিসের মহড়া দিয়েছে দল। অকল্যান্ডের শেষ টি-টোয়েন্টি ম্যাচটি যত দ্রুত সম্ভব ভুলেই যেতে চাইবেন বাংলাদেশের ক্রিকেটাররা। অথচ, এই সফরের শুরুতে ‘ভালো প্রস্তুতি’র কথা বলেছিলেন তামিম-মাহমুদউল্লাহরা। প্রত্যয় জানিয়েছিলেন অন্তত একটি জয় তুলে নেওয়ার।

কিন্তু সফরে হতাশার গল্প ছাড়া আর কিছুই উপহার দিতে পারেননি ক্রিকেটাররা।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন