দ্বিতীয় টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ।
দ্বিতীয় টেস্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ।ছবি: এএফপি

শ্রীলঙ্কা সফরের দ্বিতীয় টেস্টের দলে কোনো পরিবর্তন আনেননি নির্বাচকেরা। প্রথম টেস্টের জন্য ঘোষিত ১৫ সদস্যের দলই থাকছে দ্বিতীয় টেস্টের জন্য। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট ড্রয়ের পর আগামীকাল দ্বিতীয় টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। এর আগে আজ দুপুরে এক বিজ্ঞপ্তিতে দল ঘোষণা করে বিসিবি।

২১ সদস্যের প্রাথমিক দল নিয়ে শ্রীলঙ্কা সফর করছে বাংলাদেশ। প্রথম টেস্টের আগে ২১ সদস্যের দল ছোট করে আনা হয় ১৫ সদস্যে। খালেদ আহমেদ, শুভাগত হোম, নাঈম হাসান, শহিদুল ইসলাম, মুকিদুল ইসলাম, নুরুল হাসানের মূল দলে জায়গা হয়নি। দ্বিতীয় টেস্টের দল থেকেও এই ছয় ক্রিকেটারকে বাইরে রেখেছেন নির্বাচকেরা। তবে দলের সঙ্গে অনুশীলন করছেন প্রত্যেকেই।

বিজ্ঞাপন
default-image

পাল্লেকেলের প্রথম টেস্টে বাংলাদেশ দল ছয় ব্যাটসম্যান ও পাঁচ বোলার নিয়ে খেলেছে। দ্বিতীয় টেস্টেও একই সমন্বয় নিয়ে খেলতে নামবে বাংলাদেশ। আজ সংবাদ সম্মেলনে রাসেল ডমিঙ্গো এ কথা জানান। প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে ভালো করা ওপেনার সাদমান ইসলামকে বসিয়ে সাইফ হাসানকে খেলানো হয়। দ্বিতীয় টেস্টেও সাইফকেই সুযোগ দেওয়ার ইঙ্গিত দেন প্রধান কোচ।

পরিবর্তন আসতে পারে বোলিং আক্রমণে। বাংলাদেশ দল প্রথম টেস্টে তিন পেসার আবু জায়েদ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেনে একাদশে সাজিয়েছিল। দলের সূত্র বলছে, পেসার আবু জায়েদের জায়গায় টেস্ট অভিষেক হতে পারে বাঁহাতি পেসার শরিফুলের।

পরিবর্তন এসেছে শ্রীলঙ্কা দলেও। বাংলাদেশ সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করে স্বাগতিকেরা। কিন্তু চোটের কারণে লাহিরু কুমারা ও দিলশান মাধুশঙ্কা দল থেকে বাদ পড়েন। দুই পেসারের জায়গায় চায়নাম্যান লাকশান সান্দাকান ও পেসার চামিকা করুনারত্নেকে দলে নিয়েছে শ্রীলঙ্কা।

এর মধ্যেই দলের সঙ্গে যোগ দিয়েছেন এ দুই খেলোয়াড়। ২৪ বছর বয়সী পেসার চামিকা ২০১৯ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি মাত্র টেস্ট খেলেছেন। সান্দাকান সর্বশেষ টেস্ট খেলেন ২০১৮ সালে ইংল্যান্ডের বিপক্ষে। তবে দুজনই ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফরম্যান্স করে আসছেন।

দ্বিতীয় টেস্টের জন্য ১৫ সদস্যের দল

মুমিনুল হক (অধিনায়ক), লিটন দাস, মো. মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল, সাদমান ইসলাম, আবু জায়েদ, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলী, শরিফুল ইসলাম।

বিজ্ঞাপন
মন্তব্য করুন