বিজ্ঞাপন
বিজ্ঞাপন

কিন্তু বাংলাদেশের ১২৪ রানের জবাবে যেভাবে ব্যাটিং করেছেন ইংলিশ ওপেনার জেসন রয়, এরপর তাঁকে ছাড়া আর কাউকে ম্যাচসেরার পুরস্কার দেওয়ার কথা ভাবাই যেত না। আবুধাবিতে বাংলাদেশের বিপক্ষে ৩৫ বল হাতে রেখে ইংল্যান্ডের ৮ উইকেটের জয়ের পথে ৩৮ বলে ৫ চার ৩ ছক্কায় ৬১ রান করেছেন জেসন।

default-image

বাংলাদেশ কত রান করেছে, সেটি না জেনে কেউ যদি জেসন রয়ের ব্যাটিং দেখতে বসতেন, তিনি নিশ্চিত ধরে নিতেন বাংলাদেশ বুঝি ১৬০-১৭০ রানের লক্ষ্য দিয়েছে ইংল্যান্ডকে। ১২৫ রানের লক্ষ্য টি-টোয়েন্টিতে তেমন কিছু নয়, আবুধাবির পিচে তেমন ভয়ংকর গতি, বাউন্স বা ঘূর্ণি ছিল না।

২০১৫ বিশ্বকাপের পর থেকে সীমিত ওভারের ক্রিকেটে নিজেদের আমূল বদলে ফেলা ইংল্যান্ডের জন্য এমন পিচে ১২৫ রান তো চোখ বন্ধ করে পেরিয়ে যাওয়ার মতো লক্ষ্যই!

তবু সেই লক্ষ্যে একটা দিক নিশ্চিত করতে হতো, যাতে দ্রুত উইকেট না পড়ে। পঞ্চম ওভারে দলকে ৩৯ রানে রেখে ফিরলেন উদ্বোধনী ব্যাটসম্যান জস বাটলার, এরপর বাকি কাজটা রয়ই সেরে নিয়েছেন।

দলীয় ১১২ রানে ফেরার আগে তিনে নামা ডেভিড ম্যালানের সঙ্গে ৭৩ রানের জুটি গড়েছেন। তাতে ইংল্যান্ড নিরাপদে জয়ের কাছে তো চলে গেছেই, ৩ পয়েন্টের পাশাপাশি নেট রান রেটে এগিয়ে যাওয়ার লক্ষ্যও পূরণ হয়ে গেল ইংল্যান্ডের।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন