default-image
>অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে আঙুলের চোটে পড়েছিলেন শিখর ধাওয়ান। সেই চোট শেষ পর্যন্ত বিশ্বকাপটাই বরবাদ করে দিল তাঁর। তাঁকে ফিরে যেতে হচ্ছে দেশে। তাঁর বদলি হিসেবে ভারতীয় দলে যোগ দিচ্ছেন ঋষভ পন্ত।

চার ম্যাচে তিন জয় পাওয়া ভারতের বিশ্বকাপ ঠিক পথেই আছে। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের দিনে ভারতীয় শিবিরে দুঃসংবাদ হয়ে এসেছিল ওপেনার শিখর ধাওয়ানের চোট। প্যাট কামিন্সের দ্রুতগতির একটি বল থেকেই তাঁর আঙুলের সেই চোট। শেষ পর্যন্ত চোট শেষ করে দিল তাঁর বিশ্বকাপ ক্রিকেট ২০১৯। দেশে ফিরে যাচ্ছেন তিনি। তাঁর বদলে ভারতীয় দলে এসেছেন ঋষভ পন্ত।

প্রথমে মনে করা হয়েছিল ধাওয়ান ফিরতে পারবেন। কেবল দুই ম্যাচ মাঠের বাইরে থাকতে হতে পারে তাঁকে। কিন্তু আজ এক সংবাদ সম্মেলনে ভারতীয় দলের ম্যানেজার সুনীল সুব্রামেনিয়াম জানিয়েছেন, ‘ধাওয়ানের চোট সারতে বিশ্বকাপের পুরোটা সময়ই লেগে যাবে। বুড়ো আঙুলের গোড়ায় চিড় ধারা পড়েছে তাঁর। মধ্য জুলাইয়ের আগে সে মাঠে নামতে পারবে না। তাই এবারের বিশ্বকাপে আর খেলা হচ্ছে না ধাওয়ানের। বদলি হিসেবে ঋষভ পন্তকে দলে নেয়ার জন্য আমরা আইসিসির কাছে আবেদন করেছি।’

ধাওয়ানের বদলি হিসেবে পন্তকে এরই মধ্যে ইংল্যান্ডে উড়িয়ে নিয়েছে টিম ম্যানেজমেন্ট। আজকের পর তিনি আনুষ্ঠানিকভাবে ভারতের বিশ্বকাপ দলের অংশ হয়ে যাবেন।

২২ জুন সাউদাম্পটনের রোজ বোলে আফগানিস্তানের বিপক্ষে নিজেদের পরবর্তী ম্যাচে মাঠে নামবে ভারত।

বিজ্ঞাপন
ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন