বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

এবার ভারতের কাজটা কঠিন হয়ে যায়। সমীকরণ দাঁড়ায় ২ বলে ২ রান। ফ্রি হিটে ১ রান নেন ইসমাইল। শেষ বলে ডু পেরেজ ম্যাচ জেতান দক্ষিণ আফ্রিকাকে। ২৭৫ রানের লক্ষ্য শেষ বলে পেরোতে ৭ উইকেট হারিয়েছেন দক্ষিণ আফ্রিকার মেয়েরা। নাটকীয় এই হারে বিশ্বকাপের প্রথম পর্ব থেকেই বিদায় নিতে হয়েছে ভারতকে। শেষ চারে অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের সঙ্গী হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দক্ষিণ আফ্রিকার পক্ষে ৭৯ বলে ১১ চারে সর্বোচ্চ ৮০ রান করেন উদ্বোধনী ব্যাটার লরা ভলভারডট। দ্বিতীয় সর্বোচ্চ রান ডু পেরেজের ৫২*।

default-image

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭৪ রান করে ভারত। মিতালির দল এ রান করতে পারে দুটি বড় জুটিতে ভর করে। উদ্বোধনী জুটিতে স্মৃতি মান্ধানা ও শেফালি ভর্মা মিলে তোলেন ৯১ রান। মান্ধানা ৬ চার ও ১ ছয়ে ৮৪ বলে ৭১ রান করে আউট হন। শেফালি ৮ চারে ৪৬ বলে করেন ৫৩ রান। মিতালি-মান্ধানা তৃতীয় উইকেট জুটিতে তুলেছেন ৮০ রান। মিতালি ৮৪ বলে করেন ৬৮ রান।

এ ম্যাচে অর্ধশতক করে একটি ভারতীয় রেকর্ড গড়েন ৩৯ বছর বয়সী মিতালি। বিশ্বকাপে সবচেয়ে বেশি বয়সে অর্ধশতক করা ভারতীয় ব্যাটার হয়ে গেছেন তিনি। বিশ্বকাপে ভারতের সর্বকনিষ্ঠ অর্ধশতক করা খেলোয়াড়ও তিনি।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন