৩ উইকেট তুলে নিয়েছে বাংলাদেশ
৩ উইকেট তুলে নিয়েছে বাংলাদেশছবি: এএফপি

নেপিয়ারে দ্বিতীয় টি–টোয়েন্টিতে বল হাতে শুরুটা দুর্দান্তই হয়েছে বাংলাদেশের। একে একে ফিরে গেছেন ফিন অ্যালেন, মার্টিন গাপটিল আর ডেভন কনওয়ে। এ প্রতিবেদন লেখার সময় নিউজিল্যান্ডের সংগ্রহ ৮.৪ ওভারে ৩ উইকেটে ৬৯।

টসে জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠিয়েছে বাংলাদেশ। রাতের এই টি–টোয়েন্টি ম্যাচে শুরুতে উইকেটের সুবিধা আদায়ই লক্ষ্য। তবে শুরুর কথা যদি বলা হয়, তাহলে সেটি ভালোই ছিল নিউজিল্যান্ডের। ৩ ওভারের মধ্যেই ৩৬ রান তুলে ঝড় তোলার ইঙ্গিতই ছিল ফিন অ্যালেন আর মার্টিন গাপটিলেন। ১০ বলে ১৭ রান করে ফেলেছিলেন অ্যালেন। কিন্তু চতুর্থ ওভারের শেষ বলে তাসকিন আহমেদের বলে মোহাম্মদ নাঈমের হাতে ধরা পড়েন তিনি। সেই ওভারেই অ্যালেনের ক্যাচ ফেলেছিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ।

মোস্তাফিজুর রহমানের জায়গায় সুযোগ পাওয়া তাসকিন আহমেদ দুর্দান্ত এক ক্যাচে ফিরিয়েছেন গাপটিলকে। মোহাম্মদ সাইফউদ্দিনের বলে গাপটিল থার্ড ম্যানে খেলতে চেয়েছিলেন বলটি। কিন্তু শর্ট ফাইন লেগে দাঁড়ানো তাসকিনের এক হাত ঝাঁপিয়ে পড়ে তাঁর ক্যাচটি লুফে নেন। এক হাতে নেওয়া ক্যাচটি নিয়ে যেন নিজেরই বিশ্বাস হচ্ছিল না তাসকিনের।

default-image
বিজ্ঞাপন

২ উইকেট হারানোর ধাক্কা সামলাতে না সামলাতেই নেই ডেভন কনওয়ের উইকেট। বাঁ হাতি পেসার শরিফুল ইসলামের অভিষেক উইকেট হয়েছেন তিনি। তাঁর বলে মিড উইকেটে কনওয়ের ক্যাচ নিয়েছেন মোহাম্মদ মিঠুন।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন