বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

বাংলাদেশ ক্রিকেট দলের সাম্প্রতিক যে পারফরম্যান্স, তাতে নিউজিল্যান্ড সফর নিয়ে আরও বড় আশঙ্কা তৈরি হয়েছে ক্রিকেটপ্রেমীদের মনে। না জানি কী অপেক্ষা করছে নিউজিল্যান্ডে!

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন অবশ্য নিরাশাবাদীদের দলে পড়েন না। নিউজিল্যান্ড সফর নিয়ে যথেষ্ট আশাবাদী নির্বাচক। তিনি মনে করেন, নিউজিল্যান্ডের মাটিতেই ঘুরে দাঁড়াবে বাংলাদেশ।

আজ সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি আশা দেখিয়েছেন, এর সপক্ষে যুক্তিও দিয়েছেন, ‘নিউজিল্যান্ড সিরিজের আগে বাংলাদেশ বেশ সময় পাচ্ছে অনুশীলনের জন্য। অনুশীলন ম্যাচও আছে। আশার দিকটা হচ্ছে, নিউজিল্যান্ডে যাওয়ার আগে এখানে দুটি টেস্ট খেলে গেছে দল। দুটি অনুশীলন ম্যাচের পর টেস্টে মাঠে নামবে খেলোয়াড়েরা। আমার বিশ্বাস, আমরা ঘুরে দাঁড়াব।’

default-image

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে বাজে পারফরম্যান্সের কারণ মিনহাজুলের মতে অনভ্যাস। টেস্টের আগে টি–টোয়েন্টি নিয়েই ক্রিকেটারদের মনোযোগ ছিল বলেই নাকি টেস্ট খারাপ খেলেছে দল, ‘পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের আগে অনেক দিন ধরেই টি–টোয়েন্টি ক্রিকেটে মনোযোগ ছিল দলের, সেখান থেকে বড় দৈর্ঘ্যের ক্রিকেটে নামার জন্যই খুব সম্ভবত টেস্ট সিরিজটা খারাপ হয়েছে।’

অনেক দিন ধরে টি–টোয়েন্টিতেই সব মনোযোগ থাকার পরেও বাংলাদেশ পাকিস্তানের বিপক্ষে টি–টোয়েন্টি সিরিজে কেন খারাপ করল, সে প্রসঙ্গে কিছু বলেননি প্রধান নির্বাচক।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন