default-image

এই সময়ে ভারতের অন্যতম প্রতিশ্রুতিশীল ব্যাটসম্যান পন্ত। তাঁকে মনে করা হয় ভারতের ভবিষ্যৎ অধিনায়ক। অনেকেই পন্তকে বলে থাকেন মহেন্দ্র সিং ধোনির উত্তরসূরি। যে পন্তকে নিয়ে এত আশা, তাঁর ব্যাটে এমন রানের খরা নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কিছুটা হলেও দুশ্চিন্তা হওয়ার কথা ভারতের ক্রিকেট কর্মকর্তা আর ক্রিকেটপ্রমেীদের।

কিন্তু কেন পন্তের এমন অবস্থা? এই প্রশ্নের উত্তর হয়তো অনেকেই খুঁজছেন। এবারের টি-টোয়েন্টি সিরিজে একটা জিনিস দেখা গেছে-দক্ষিণ আফ্রিকার বোলাররা তাঁকে ওয়াইড লাইনে বোলিং করেছেন আর তিনি সেসব বল মারতে গিয়ে আউট হয়েছেন।

default-image

পাকিস্তানের সাবেক স্পিনার দানিশ কানেরিয়া অবশ্য পন্তের ব্যাটিংয়ের সমস্যা বা রানখরা নিয়ে কোনো কথা বলেননি। তিনি পন্তের উইকেটকিপিংয়েও সমস্যা খুঁজে পেয়েছেন। সেটা কী এবং কেন, সেই ব্যাখ্যা নিজের ইউটিউব চ্যানেলে দিয়েছেন কানেরিয়া, ‘আমি পন্তের উইকেটকিপিং নিয়ে কথা বলতে চাই। একটা জিনিস আমি দেখেছি—ফাস্ট বোলারদের বোলিংয়ের সময় সে কুঁজো হতে পারে না এবং পায়ের আঙুলের ওপর ভর দিয়ে বসতে পারে না।’

কেন পন্ত এটা পারেন না, সেটা ব্যাখ্যা করতে গিয়ে কানেরিয়া বলেন, ‘এটা দেখে মনে হয় তাঁর ওজনটা একটু বেশি হয়ে গেছে এবং মোটা হওয়ার কারণে সে দ্রুত বলের পেছনে যেতে পারেন না।’ পন্তের ফিটনেস নিয়েও প্রশ্ন তুলেছেন কানেরিয়া, ‘সে কি শতভাগ ফিট?’ পন্তের অধিনায়কত্ব নিয়ে অবশ্য কোনো প্রশ্ন নেই কানেরিয়ার।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন