রাজস্থানের জার্সিতে প্রথম উইকেট পেলেন মোস্তাফিজ।
রাজস্থানের জার্সিতে প্রথম উইকেট পেলেন মোস্তাফিজ।ছবি: টুইটার

‘পয়লা তে পয়লা, এই তো চাই!’

রাজস্থান রয়্যালসের টুইটার অ্যাকাউন্ট থেকে জানিয়ে দেওয়া হলো সঙ্গে সঙ্গেই। ভারতে আজ পয়লা বৈশাখ উদ্‌যাপন হয়েছে। পয়লা বৈশাখে মোস্তাফিজুর রহমানের কাছে একটা জিনিসই চেয়েছিল রাজস্থান, উইকেট। রাজস্থানকে হতাশ করেননি মোস্তাফিজ।

আগের ম্যাচে ছিলেন দুর্ভাগা। পাঞ্জাব কিংসের বিপক্ষে রাজস্থান রয়্যালসের মোস্তাফিজুর রহমান ভালো বোলিং করেও ফল পাননি সতীর্থদের পিচ্ছিল হাতের কারণে। ৪ ওভারে রান দিয়েছেন ৪৫, কোনো উইকেটও পাননি। আজ ভাগ্য সঙ্গে ছিল। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামের উইকেট ছিল অপ্রত্যাশিত রকমের মন্থর। এমন উইকেটে মোস্তাফিজ রীতিমতো ভয়ংকর বোলার।

আজ প্রথম ওভারেই মিলেছে উইকেট। রাজস্থানের হয়ে প্রথম উইকেটপ্রাপ্তির পর দ্বিতীয় স্পেলেও সাফল্যের দেখা মিলেছে দারুণ এক স্লোয়ারে। আজ চার ওভারে ২৯ রান দিয়ে মোস্তাফিজ নিয়েছেন ২ উইকেট। রাজস্থানের বিপক্ষে আগে ব্যাট করে দিল্লির ইনিংস থেমেছে ৮ উইকেটে ১৪৭ রানে।

বিজ্ঞাপন
default-image

দিনটা মোস্তাফিজের হতে যাচ্ছে, সেই ইঙ্গিত পাওয়া যাচ্ছিল রাজস্থানেরই আরেক বাঁহাতি পেসার জয়দেব উনাদকাটের প্রথম স্পেলে। দিল্লির ওপেনার পৃথ্বী শকে স্লো বলে আউট করেন তিনি ইনিংসের দ্বিতীয় ওভারেই। নতুন বলে উইকেটে বল আসছিল থেমে থেমে। পাওয়ার প্লেতে উনাদকাট একে একে নেন তিন উইকেট। শিখর ধাওয়ান, অজিঙ্কা রাহানে ছিলেন উনাদকাটের বাকি দুই শিকার। পাওয়ার প্লেতেই দিল্লি ৩৬ রান তুলতে হারায় ৩ উইকেট।

পাওয়ার প্লের পরের ওভারে মোস্তাফিজ দেখান তাঁর কবজির খেল। দুর্দান্ত কাটারে মার্কাস স্টয়নিসকে শর্ট কাভারে জস বাটলারের ক্যাচে পরিণত করেন। প্রথম ওভার শেষে তাঁর বোলিং ফিগার ছিল দেখার মতো ১-০-১-১! মাঝের ওভারে আরও এক ওভার করেন ৮ রান দেন। এরপর মোস্তাফিজকে ডাকা হয় মূল দায়িত্ব পালনে। ১৭তম ওভারে নিজের তৃতীয় ওভারে এক বাউন্ডারিতে ৮ রান খরচা করেন। শেষ ওভারে এসে দ্বিতীয় উইকেটের দেখা পান। টম কারেনকে দারুণ স্লো বল ইয়র্কারে বোল্ড করেছেন মোস্তাফিজ। তবে কারেনের উইকেটের আগেপরে দুই বাউন্ডারিতে ১২ রান দিয়েছেন মোস্তাফিজ।

দিল্লির হয়ে একা লড়েছেন শুধু অধিনায়ক ঋষভ পন্ত। মন্থর উইকেটেও তিনি দেখান তাঁর সামর্থ্য। ৩২ বলে ৫১ রান করে রান আউট না হলে দিল্লিকে আরও দূর নিতে পারতেন এই বাঁহাতি তরুণ।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন