বিজ্ঞাপন
বিজ্ঞাপন
default-image

শচীন টেন্ডুলকারকে ভালোবাসার লোকের সংখ্যা তো আর ক্রিকেট–বিশ্বে কম নেই। অগণিত সেই ভক্তের কেউ কেউ চাইলে প্রিয় তারকা টেন্ডুলকারকে এখন পল নামে ডাকতেই পারেন। তাঁর একটি ভবিষ্যদ্বাণী যে একদম কাঁটায় কাঁটায় সঠিক হয়েছে। এমনিতে একটি ম্যাচে অমুক দল জিতবে বা তমুক দল হারবে ভবিষ্যদ্বাণী করে বাজিমাত করাও যেতে পারে! কিন্তু কোনো ক্রিকেট ম্যাচে অমুক ব্যাটসম্যান তমুক বোলারের বলে এলবিডব্লু বা বোল্ড হবেন, এমন ভবিষ্যদ্বাণী করে কেউ যদি ঠিক প্রমাণিত হন, তাহলে তাঁকে কী বলবেন? ‘পল দ্য গ্রেট’ও বলা যায়!

default-image

সেদিক বিবেচনায় টেন্ডুলকারকে তাঁর ভক্তদের কেউ যদি ‘পল দ্য গ্রেট’ বলে উপাধি দিতে চান, তা দিতেও পারেন! গতকালের অস্ট্রেলিয়া-পাকিস্তান ম্যাচ নিয়ে এমন একটি ভবিষ্যদ্বাণী করেছিলেন টেন্ডুলকার আর সেটি সঠিকও হয়েছে। এমনিতে টেন্ডুলকারকে ভারতীয়রা আদর করে ডাকেন ‘ক্রিকেট-দেবতা’। ক্যারিয়ারজুড়ে অসাধারণ সব ইনিংস খেলে, ভারতকে অসংখ্য ম্যাচ জিতিয়ে এমন উপাধি পেয়েছেন তিনি। কালও সে রকম একটি ‘মাস্টারক্লাস’ ইনিংসই যেন খেললেন টেন্ডুলকার।

অস্ট্রেলিয়া-পাকিস্তান ম্যাচের আগে এক ভিডিওতে টেন্ডুলকার একটি ভবিষ্যদ্বাণী করেছিলেন। সেটি এ রকম—অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ যদি পাকিস্তানের ফাস্ট বোলার শাহিন আফ্রিদিকে ক্রস ব্যাটে খেলতে যান, তাহলে তিনি এলবিডব্লু বা বোল্ড হবেন। গতকালের ম্যাচে হয়েছেও সেটাই। কোনো রান করার আগেই আফ্রিদির বলে এলবিডব্লু হয়ে ফিরেছেন ফিঞ্চ। ম্যাচ শেষে টেন্ডুলকার নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে তাঁর ভবিষ্যদ্বাণীর ভিডিওটি দিয়ে লিখেছেন, ‘কখনো কখনো আপনি ঠিকঠাক ভবিষ্যদ্বাণী করবেন।’

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন