পাকিস্তানের উৎসবে বৃষ্টি-বাধা

বিজ্ঞাপন
default-image

১০ বছর ধরে এ ম্যাচের অপেক্ষায় পাকিস্তান। এক দশক পর ঘরের মাঠে টেস্ট খেলছে তারা। রাওয়ালপিন্ডিতে তাই উৎসব হয়েছে কাল। কিন্তু প্রকৃতি সেটা বুঝলে তো! সিরিজের প্রথম দিনে বৃষ্টি–বাগড়ায় পুরো দিনের খেলা হয়নি। আর আজ তো খেলা হয়েছে সব মিলিয়ে দেড় ঘণ্টারও কম। পাকিস্তানের জন্য মহাগুরুত্বপূর্ণ এক ম্যাচ তাই ধীরে ধীরে হতাশায় রূপ নিচ্ছে। দুই দিনে এখনো শ্রীলঙ্কার প্রথম ইনিংস শেষ হয়নি। ৬ উইকেটে ২৬৩ রান নিয়ে আগামীকাল আবার ব্যাট করতে নামবে লঙ্কানরা।

টেস্টের প্রথম দিনে চার পেসারের পারফরম্যান্সে দ্বিতীয় দিন নিয়ে আশান্বিত হয়ে উঠেছিল পাকিস্তান। প্রথম দিন মাত্র ৬৮ ওভার খেলা হওয়াও তাই উৎসবের আমেজে কমতি টানেনি। কিন্তু বৃষ্টি আজ খেলাই হতে দেয়নি ভালোভাবে। সারা দিনে সব মিলিয়ে মাত্র ৮২ মিনিট খেলা হয়েছে আজ। তাতে ১৮.২ ওভার বল করতে পেরেছে পাকিস্তান। প্রায় পুরোটা সময়ই স্বাগতিকদের হতাশ করে রেখেছিলেন ধনঞ্জয়া ডি সিলভা ও নিরোশান ডিকভেলা। ১৮ ওভারেই ৬১ রান তুলে ফেলেছে শ্রীলঙ্কা। একদম শেষ মুহূর্তে শাহিন শাহ আফ্রিদিকে দ্বিতীয় উইকেট উপহার দিয়ে এসেছেন ডিকভেলা। ৬৭ রানের ষষ্ঠ উইকেট জুটি ভাঙার কিছুক্ষণ পরই আবার বৃষ্টি নেমেছে।

আগামীকাল স্বাভাবিক সময়ের আগে খেলা শুরু হওয়ার কথা। ৭২ রানে অপরাজিত থাকা ডি সিলভা কাল শ্রীলঙ্কাকে তিন শ পার করিয়ে নেওয়ার চেষ্টায় নামছে। আর মেঘাচ্ছন্ন কন্ডিশন থাকলে ইনিংস ঘোষণা করে পাকিস্তানের ব্যাটসম্যানদের পরীক্ষা নেওয়ার পরিকল্পনাও থাকতে পারে তাদের। কিন্তু আকাশের অবস্থা কালকের দিন নিয়েও শঙ্কা সৃষ্টি করেছে এখন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন