পিএসএল খেলতে পাকিস্তান গেছেন তামিম ইকবাল।
পিএসএল খেলতে পাকিস্তান গেছেন তামিম ইকবাল।প্রথম আলো ছবি

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) খেলতে গিয়ে দুই দিনের কোয়ারেন্টিনে আছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। গতকাল সকালে করাচির বিমান ধরেন তিনি। দুই দিন কোয়ারেন্টিনে থাকা অবস্থায় করোনা পরীক্ষায় নেগেটিভ ফল পেলে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা তামিমের।

এবারের পিএসএল প্লে-অফে তামিম খেলবেন লাহোর কালান্দার্সের হয়ে। অস্ট্রেলীয় ওপেনার ক্রিস লিনের জায়গায় সুযোগ পেয়েছেন তিনি। একই দলে আছেন অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ, লেন্ডল সিমন্স, ডেভিড ভিসে ও বেন ডাঙ্কের মতো ক্রিকেটাররা।

বিজ্ঞাপন

পিএসএলের প্লে-অফ হওয়ার কথা ছিল গত মার্চে। করোনার কারণে টুর্নামেন্টের প্লে-অফের ম্যাচ স্থগিত করা হয়। ১৪, ১৫ ও ১৭ নভেম্বর করাচিতে হবে স্থগিত হওয়া ম্যাচগুলো। তামিমের সঙ্গে এবারের পিএসএল খেলতে যাওয়ার কথা ছিল বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহর।

মাহমুদউল্লাহর সুযোগ ছিল ইংলিশ অলরাউন্ডার মঈন আলীর জায়গায় মুলতান সুলতানসের হয়ে খেলার। কিন্তু করোনা পরীক্ষায় পজিটিভ ফল পাওয়ায় মাহমুদউল্লাহর পিএসএল খেলা হলো না। মাহমুদউল্লাহর মতো কপাল খারাপ ইংলিশ ব্যাটসম্যান জেমস ভিন্সেরও। পাকিস্তানের বিমান ধরার আগে করোনা পরীক্ষা করাতে গিয়ে পজিটিভ হন তিনিও।

বাধ্য হয়ে মাহমুদউল্লাহ ও ভিন্সের বদলি হিসেবে ইংলিশ ব্যাটসম্যান জো ডেনলি ও ব্রেন্ডন টেলরকে নেওয়া হয়। পিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেছে, ‘জো ডেনলি ও ব্রেন্ডন টেলর খেলবেন মুলতান সুলতানসের হয়ে। মাহমুদউল্লাহ ও জেমস ভিন্সের জায়গায় খেলবেন এই দুই ক্রিকেটার।’

পিএসএল প্লে-অফের সূচি

* সব ম্যাচ করাচিতে

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0