বিজ্ঞাপন
বিজ্ঞাপন

পাকিস্তানি বংশোদ্ভূত ক্রিকেটার উসমান খাজা তো এই সিরিজের দলে ডাক পাবেন, সে স্বপ্নও দেখতে শুরু করেছেন। নিরাপত্তার ব্যাপারে বরাবরই কঠোর অস্ট্রেলিয়ার মতো দলের পাকিস্তান সফরের ঘোষণা তাদের জন্য বড় সুসংবাদ।

পাকিস্তানে তিনটি করে টেস্ট, ওয়ানডে আর একটি টি-টোয়েন্টি খেলবে অস্ট্রেলিয়া। সফর শুরু হবে টেস্ট ম্যাচ দিয়ে। আগামী বছর ৩ থেকে ৭ মার্চ করাচিতে হবে প্রথম টেস্ট। রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্ট ১২ থেকে ১৬ মার্চ।

default-image

আর ২১ থেকে ২৫ মার্চ লাহোরে হবে সিরিজের শেষ টেস্ট ম্যাচ। এই টেস্টগুলো আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। ওয়ানডে হবে যথাক্রমে ২৯ ও ৩১ মার্চ এবং ২ এপ্রিল। প্রতিটি ম্যাচই হবে লাহোরে। একমাত্র টি-টোয়েন্টিও হবে লাহোরে, আগামী ৫ এপ্রিল।

এ খবরে উচ্ছ্বসিত উসমান খাজা। অস্ট্রেলিয়ার হয়ে ৪৪ টেস্ট, ৪০ ওয়ানডে ও ৯ টি-টোয়েন্টি খেলা এই ক্রিকেটার আপাতত অস্ট্রেলিয়া দলের বাইরে। অ্যাশেজ দলেও থাকবেন কি না, এ নিয়ে সন্দেহ আছে। তবে আশায় আছেন, নিজের জন্মভূমিতে গিয়ে টেস্ট খেলার সুযোগ পাবেন, ‘এটা দুর্দান্ত খবর। আশা করি, সবকিছু ঠিকঠাক হবে। এটা পাকিস্তান ক্রিকেটের জন্য অনেক বড় খবর...দেশটা ক্রিকেট ভয়ংকর ভালোবাসে।’

default-image

পাকিস্তানে জন্ম নিয়েছেন বলে অস্ট্রেলিয়ায় বেড়ে ওঠার সময় অনেক বাধাই পেরোতে হয়েছে। তাই পাকিস্তানে খেলার ব্যাপারে উসমান খাজার এ আগ্রহকে কেউ যেন অন্য খাতে নিয়ে না যায়, সেটাও নিশ্চিত করেছেন এই বাঁহাতি ব্যাটসম্যান, ‘যদিও পাকিস্তানে জন্ম নিয়েছি, আমার জন্য এটা শুধু সুন্দর—এই খেলাকে ছড়িয়ে দেওয়ার বিষয়। বিশ্ব ক্রিকেটের জন্য ভালো খবর এটি।’

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন