default-image

পাকিস্তান ক্রিকেট দলটা যেন করোনার আখড়া! নিউজিল্যান্ড সফরে থাকা পাকিস্তান দলে আগেই আটজনের করোনা শনাক্ত হয়। কাল আরও দুজনের করোনা শনাক্ত হওয়ার খবর পাওয়া গেছে।

এ নিয়ে ৫৩ সদস্যের দলে মোট ১০ জন করোনায় আক্রান্ত হলেন। বর্তমানে আইসোলেশনে রাখা হয়েছে তাঁদের। শুধু জাতীয় দলই নয়, পাকিস্তানের ‘এ’ দলও (পাকিস্তান শাহিনস) বর্তমানে নিউজিল্যান্ড সফর করছে।

জাতীয় ও ‘এ’ দলের খেলোয়াড় ও কর্মকর্তা মিলিয়ে মোট ৫৩ জনের বহর।
দলে নতুন করে দুজনের করোনা শনাক্ত হওয়ার খবরটি নিশ্চিত করেছে নিউজিল্যান্ড স্বাস্থ্য মন্ত্রণালয়।

বিজ্ঞাপন

এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘গতকাল ষষ্ঠবারের মতো পাকিস্তান ক্রিকেট দলে করোনা পরীক্ষা করানো হয়। সেখানে দুজনের করোনা শনাক্ত হয়েছে। তাঁরা আগেই করোনা আক্রান্ত হয়েছেন এবং তাঁদের মোট হিসাবের সঙ্গে গণ্য করা হবে।’ আজ আবার করোনার নমুনা নেওয়া হবে বলেও জানিয়েছে তারা, ‘আজ নিয়ম অনুযায়ী নবমবারের মতো করোনা পরীক্ষা হওয়ার কথা রয়েছে। এরপর দলের অনুশীলনের বিষয়গুলো বিবেচনা করা হবে।’

নিউজিল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়ার আগে পাকিস্তানে সবারই করোনা পরীক্ষা করানো হয়েছিল। তখন সবাই নেগেটিভ হয়েছিলেন বিধায় নিউজিল্যান্ডের বিমানে ওঠার ছাড়পত্র পান।

কিন্তু সেখানে পা রাখার পর থেকেই করোনা পিছু নিয়েছে দলটিতে। ন্যূনতম ১৪ দিনের কোয়ারেন্টিনে থাকার কথা ছিল তাঁদের। অবস্থা যেভাবে এগোচ্ছে, তাতে কোয়ারেন্টিন পর্ব বাড়তেও পারে।

default-image

দলে করোনায় আক্রান্ত খেলোয়াড়ের সংখ্যা বেড়ে যাওয়া নিউজিল্যান্ডের ‘এ’ দলের বিরুদ্ধে পাকিস্তান ‘এ’ দলের প্রস্তুতি ম্যাচ বাতিল হয়েছে। তবে এই সুযোগে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলবে পাকিস্তান।

কুইন্সটাউনে নিজেদের মধ্যে ১০ থেকে ১৩ ডিসেম্বর চার দিনের ম্যাচ খেলার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট দল। ৮ ডিসেম্বর ক্রাইস্টচার্চ থেকে পাকিস্তান মূল দল ও ‘এ’ দলের একই সঙ্গে কুইন্সটাউনে যাওয়ার কথা।

তবে সেখানে যাওয়ার আগে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমতি পেতে হবে তাদের। ১৮ ডিসেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের টি-টোয়েন্টি সিরিজ শুরু হওয়ার কথা।

বিজ্ঞাপন
মন্তব্য করুন