default-image

অবশেষে সমস্যার সমাধান হয়েছে। পাকিস্তান সফরে বাংলাদেশ যাচ্ছে। শুধু যাচ্ছে না, তিন মাসের মধ্যে তিন ধাপে তিনবার যাচ্ছে! সন্ধ্যায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে বাংলাদেশ দলের সফর সূচি। জটিলতা নিরসনের পর পিসিবিকে ধন্যবাদ জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিসিবি মনে করে পিসিবি তাদের অবস্থান অনুধাবন করেছে।

বাংলাদেশের পাকিস্তান সফরের বিষয়টি ঝুলে ছিল অনেক দিন ধরেই। বিষয়টির সমাধানে আজ দুবাইয়ে আইসিসির সদর দপ্তরে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার সভাপতি শশাঙ্ক মনোহরের উপস্থিতিতে বসেছিলেন বিসিবি ও পিসিবির প্রধান। সভায় উপস্থিত ছিলেন দুই বোর্ডের প্রধান নির্বাহীও। এ বৈঠকেই ঐকমত্যে পৌঁছায় দুই বোর্ড।

দুই বোর্ডের সমঝোতায় বাংলাদেশ দল তিন মাসে তিন বার যাবে পাকিস্তান। প্রথম দফা জানুয়ারিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে। ফেব্রুয়ারিতে একটি টেস্ট। এপ্রিলে আবার একটি ওয়ানডে ও সিরিজের বাকি টেস্ট। বাংলাদেশ খেলবে লাহোর, রাওয়ালপিন্ডি ও করাচিতে।

পাকিস্তান সফর নিশ্চিত করে পিসিবিকে একটি ধন্যবাদ দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান, ‘আমাদের অবস্থান বোঝার জন্য পিসিবিকে ধন্যবাদ জানাই। আমরা খুশি যে উভয় পক্ষ একটি গ্রহণযোগ্য সমাধানে পৌঁছেছে। আইসিসির এফটিপিকে সম্মান জানানোর এটি এক উজ্জ্বল দৃষ্টান্ত।’

বিসিবি এত দিন জানিয়েছিল, তারা পাকিস্তান সফর করতে চায় শুধুই সংক্ষিপ্ত সময়ের জন্য। তাদের চাওয়া পূরণ হচ্ছে, কোনো সফরই ১০ দিনের বেশি হচ্ছে না। কিন্তু তিন মাসের মধ্যে পাকিস্তানে যে বাংলাদেশকে যেতে হচ্ছে তিন বার।

বিজ্ঞাপন
ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন