উইকেট নেওয়ার পর সতীর্থদের সঙ্গে মোস্তাফিজ
উইকেট নেওয়ার পর সতীর্থদের সঙ্গে মোস্তাফিজছবি: শামসুল হক

চার স্পিনার নিয়ে দল সাজিয়েছে বাংলাদেশ। লক্ষ্য ঘূর্ণি-বিষে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিংকে নাকাল করে দেওয়া। কিন্তু বাংলাদেশের পক্ষে প্রথম দুটি উইকেট তুলে নেন পেসার মোস্তাফিজুর রহমান। একাদশের একমাত্র পেসার।

ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসে পঞ্চম ওভারে জন ক্যাম্পবেলকে তুলে নেন বাঁহাতি এ পেসার। এলবিডব্লু হয়ে ফেরেন এই ক্যারিবীয় ওপেনার।

মোস্তাফিজের বলটি ছিল লেংথ বল। অফ স্টাম্পের বাইরের বলটি ভেতরে ঢুকছিল। ক্যাম্পবেল ফ্লিক করতে চেয়েছিলেন। কিন্তু সেটি গিয়ে আঘাত করে তাঁর প্যাডে। রিভিউ নিয়েছিলেন ক্যাম্পবেল। কিন্তু তাতে সফল হননি। সেখানে দেখা গেছে বলটি মিডল আর লেগ স্টাম্পেই আঘাত করত।

বিজ্ঞাপন

পরের বলেই তিনে নামা শেন মোজলিকে তুলে নিতে পারতেন মোস্তাফিজ। তাঁর এলবিডব্লুর আবেদনে মাঠের আম্পায়ার সাড়াও দিয়েছিলেন। কিন্তু রিভিউ নিয়ে সে যাত্রায় বেঁচে যান মোজলি। পরে আর বাঁচতে পারেননি। তাঁর বলে সেই এলবিডব্লুর শিকারই হতে হয় মোস্তাফিজকে। রিভিউ নিয়ে এবার আর পার পাননি মোজলি। উল্টো একটি রিভিউ নষ্ট হয় ওয়েস্ট ইন্ডিজের।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২ উইকেটে ২৪ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশের প্রথম ইনিংস থেকে এখনো ৪০৬ রানে পিছিয়ে সফরকারি দল। নিজেদের প্রথম ইনিংসে ৪৩০ রানে অলআউট হয় বাংলাদেশ। সেঞ্চুরি করেন মেহেদী হাসান মিরাজ (১০৩)।

এক প্রান্ত থেকে মোস্তাফিজ ও অন্য প্রান্ত থেকে সাকিব আল হাসানকে দিয়ে বোলিং শুরু করিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। ১০ম ওভারে বোলিংয়ে এসেছেন মিরাজ। সাকিবের জায়গায় তাঁকে বোলিংয়ে আনা হয়।

ক্রিকেট থেকে আরও পড়ুন
মন্তব্য করুন